বিএনপি থেকে জনগণ দূরে সরে গেছে : হানিফ

কক্সবাজার, ০২ মার্চ – বাংলাদেশ আওয়ামী লীগের যুগ্ন সম্পাদক মাহবুব উল আলম হানিফ বলেছেন, বিএনপি থেকে জনগণ দূরে সরে গেছে। তাই সব নির্বাচনে তাদের লজ্জাজনক পরাজয় হচ্ছে। লজ্জাজনক পরাজয়ের ভয়ে বিএনপি ইউনিয়ন পরিষদ নির্বাচনে না যাওয়ার ঘোষণা দিয়েছে।

সোমবার কক্সবাজারের মাতারবাড়ী উচ্চ বিদ্যালয় মাঠে আয়োজিত জনসভায় তিনি এসব কথা বলেন। মহেশখালী উপজেলা ও মাতারবাড়ী ইউনিয়ন আওয়ামী লীগের যৌথ উদ্যোগে আয়োজন করা হয় এ জনসভা। মাতারবাড়ী প্রকল্পে স্থনীয়দের চাকরি দেওয়া নিয়ে মাহবুব উল আলম হানিফ বলেন, কক্সবাজারের মহেশখালীর মাতারবাড়ীতে চলমান উন্নয়ন প্রকল্পে স্থানীয়দের চাকরির ব্যবস্থা করা হবে। স্থানীয়রা যেন কর্মহীন হয়ে না পড়ে সে ব্যাপারে প্রধানমন্ত্রীর বিশেষ পরিকল্পনা রয়েছে এই মহেশখালীকে ঘিরে।

মাহবুব উল আলম হানিফ বলেন, মাতারবাড়ীর কয়লা বিদ্যুৎ প্রকল্প, গভীর সমুদ্রবন্দর, এলএনজি গ্যাস টার্মিনালের উন্নয়ন কাজ দ্রুত গতিতে এগিয়ে যাচ্ছে। এতে করে এই অঞ্চল খুব শিগগিরই শিল্পাঞ্চলে পরিণত হবে। অপরদিকে এই অঞ্চলের লবণ চাষিরা যাতে লবণের ন্যায্য মূল্য পায় সে জন্য বিদেশ থেকে লবণ আমদানি সম্পূর্ণভাবে বন্ধ করার জন্যও পদক্ষেপ নেওয়া হচ্ছে। লবণ চাষিদের সমস্যা হয় এমন সিদ্ধান্ত সরকার কখনো নেবে না। অন্যদিকে উন্নয়ন প্রকল্পের জন্য যে সব জমি অধিগ্রহণ করা হয়েছে সেখানে অনেকে টাকা না পাওয়ার অভিযোগ পাওয়া গেছে, তারা যাতে টাকা পায় সে ব্যবস্থা করা হবে।

আরও পড়ুন : টিকা নিলেন ফখরুল

মাতারবাড়ী ইউনিয়ন আওয়ামী লীগের সভাপতি জিএম ছমি উদ্দিনের সভাপতিত্বে জনসভায় আরো বক্তব্য রাখেন, কেন্দ্রীয় আওয়ামী লীগের ধর্ম বিষয়ক সম্পাদক অ্যাডভোকেট সিরাজুল মোস্তফা, কেন্দ্রীয় আওয়ামী লীগের প্রেসিডিয়াম সদস্য ব্যারিস্টার সেলিম আলতাফ জর্জ এমপি, জেলা আওয়ামী লীগের ভারপ্রাপ্ত সভাপতি অ্যাডভোকেট ফরিদুল ইসলাম চৌধুরী, সাধারণ সম্পাদক ও পৌর মেয়র মুজিবুর রহমান, স্থানীয় চার সাংসদ যথাক্রমে আশেক উল্লাহ রফিক, সাইমুম সরওয়ার কমল, জাফর আলম ও কানিজ ফাতেমা মোস্তাক, কেন্দ্রীয় কৃষক লীগের সহ-সভাপতি রেজাউল করিম ও কেন্দ্রীয় ছাত্রলীগের সাবেক সাধারণ সম্পাদক মাহফুজুল হায়দার রোটন।

বাংলাদেশ আওয়ামী লীগের যুগ্ম সম্পাদক মাহবুব উল আলম হানিফ জনসভার আগে মাতারবাড়ীর গভীর সমুদ্র বন্দরসহ তাপ বিদ্যুৎ প্রকল্প এলাকাটি ঘুরে ঘুরে দেখেন। তিনি প্রকল্পের কর্মকর্তাদের সঙ্গেও মতবিনিময় করেন। সোমবার রাতে তিনি কক্সবাজার পাবলিক হল মাঠে সদ্য প্রয়াত কক্সবাজার পৌরসভার ১২ নম্বর ওয়ার্ডের কাউন্সিলর কাজি মোরশেদ আহমদ বাবুর স্মরণে এক স্মরণ সভায় বক্তৃতা করেন। কক্সবাজার পৌর আওয়ামী লীগ এ স্মরণ সভার আয়োজন করে। প্রসঙ্গত গত ২৬ ফেব্রুয়ারি রাতে স্থানীয় আওয়ামী লীগ নেতা ও কাউন্সিলর কাজি মোরশেদ আহমদ বাবু স্ট্রোকে মারা যান।

সূত্র : প্রতিদিনের সংবাদ
এন এইচ, ০২ মার্চ

Comments

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

%d bloggers like this: