ময়মনসিংহ জেলা পুলিশের উদ্যোগে পাঁচ টাকায় ইফতার কর্মসূচি

ময়মনসিংহ, ১৮ এপ্রিল – ময়মনসিংহ জেলা পুলিশের উদ্যোগে পাঁচ টাকার প্রতীকী মূল্যে ইফতার বিক্রির উদ্যোগ নেওয়া হয়েছে। শনিবার বিকেলে শহরের টাউনহল মোড়ে জেলার পুলিশ সুপার (এসপি) আহমার উজ্জামান এ কর্মসূচির উদ্বোধন করেন।

প্রথম রমজান থেকে দেশব্যাপী চলছে কঠিন লকডাউন। এ পরিস্থিতিতে শ্রমজীবী, রিকশাচালক, ভ্যানচালকসহ একটি শ্রেণির মানুষ অসহায় হয়ে পড়েছে। প্রয়োজনের তাগিদে লকডাউন উপেক্ষা করে এসব শ্রমজীবীরা কাজ করতে বের হচ্ছে। কিন্তু লকডাইন নিশ্চিত করতে মাঠে থাকা পুলিশ সদস্যরা তাদের ঘরে ফেরত পাঠাচ্ছে। এ অবস্থায় রমজানে তাদের জন্য পাঁচ টাকায় নামমাত্র মূল্যে ইফতার সামগ্রী দিচ্ছে পুলিশ। পরিমাণ মতো মুড়ি, ছোলা, কলা, শশা, খেজুর, জিলাপি, পিঁয়াজু, বেগুনি ও আঙ্গুর দিয়ে সাজানো হয়েছে পুলিশের এই ইফতার প্যাকেজ। একটি দৃষ্টিনন্দন প্যাকেটে নয় প্রকারের খাদ্যপণ্যের সমন্বয়ে তৈরি ইফতারের মূল্য ধরা হয়েছে মাত্র পাঁচ টাকা। আজ প্রথম দিনেই ইফতার কিনেছে ১৫০ জন।

আরো পড়ুন : করোনার দ্বিতীয় ঢেউয়ে বাড়ছে নারীর মৃত্যু

পুলিশ সুপার আহমার উজ্জামান বলেন, ‘করোনার কারণে লকডাউনের পাশাপাশি দ্রব্যমূল্যের ঊর্ধ্বগতি চলছে। এ সময় নিম্ন আয়ের খেটে খাওয়া সাধারণ মানুষজন যাতে নামমাত্র মূল্যে মানসম্মত ইফতার খেতে পারে, এমন মানবিক চেতনায় নিয়েই জেলা পুলিশের এ আয়োজন।

এসপি আরও জানান, লকডাউনের কারণে নিম্ন আয়ের মানুষের জন্য এ ধরনের আয়োজন এই প্রথম। প্রতিদিন একটি গাড়িতে করে শহরের বিভিন্ন মোড়ে ইফতার বিক্রি করা হবে। চলবে পুরো রমজান মাস।

উদ্বোধনী অনুষ্ঠানে উপস্থিত ছিলেন অতিরিক্ত পুলিশ সুপার মোহাম্মদ শাহজাহান মিয়া, জয়িতা শিল্পী ফজলে রাব্বি, হাফিজুর রহমান ও জেলা গোয়েন্দা পুলিশের (ডিবি) ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) শাহ কামাল আকন্দ, কোতোয়ালি মডেল থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) ফিরোজ তালুকদার, ট্রাফিক পরিদর্শক সৈয়দ মাহবুবুর রহমানসহ পুলিশ কর্মকর্তারা।

সূত্র : এনটিভি
এন এ/ ১৮ এপ্রিল

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

%d bloggers like this: