তারেক রহমানের সঙ্গে ঘনিষ্ঠ যোগাযোগ ছিল হেফাজত নেতা শাহীনুর পাশার

সিলেট, ০৭ মে – সিলেটের বনকলাপাড়া থেকে গ্রেপ্তার হেফাজতে ইসলামের বিলুপ্ত কমিটির আইন বিষয়ক সম্পাদক মাওলানা শাহিনুর পাশার লন্ডনে অবস্থানরত বিএনপি নেতা তারেক রহমানের সঙ্গে যোগাযোগ ছিল। এ দাবি করে আইনশৃঙ্খলা রক্ষাকারী বাহিনী বলছে, তারেক রহমানের সঙ্গে যোগাযোগ ও সুসম্পর্ক রেখে দেশে সরকারবিরোধী অনেক অপতৎপরতা চালান শাহিনুর পাশা।

পুলিশের অপরাধ তদন্ত বিভাগ (সিআইডি) সূত্র জানায়, সম্প্রতি সারাদেশে ঘটে যাওয়া হেফাজতে ইসলামের সহিংস আন্দোলনে সরাসরি নির্দেশ দাতাদের মধ্যে অন্যতম শাহিনুর পাশা। তারেক রহমানসহ সরকারবিরোধী বিভিন্ন পক্ষের নির্দেশে দেশে অরাজকতা ও নাশকতামূলক আন্দোলন বাস্তবায়নে অগ্রণী ভূমিকা পালন করতেন এই হেফাজত নেতা। এছাড়া সম্প্রতি সুনামগঞ্জের শাল্লায় সংখ্যালঘুদের গ্রামে হামলা হওয়ার ঘটনায় তার মদদ ও উস্কানি ছিল বলেও জানিয়েছে আইনশৃঙ্খলা রক্ষাকারী বাহিনী।

আরও জানা যায়, হেফাজতসহ বিভিন্ন সরকারবিরোধী গোষ্ঠীকে আইনি সহায়তা দিয়ে তাদের আবারও সহিংস আন্দোলনের জন্য মাঠে নামানোরও কাজ করে যেতেন হেফাজতের এই নেতা।

এ বিষয়ে সিআইডির সিনিয়র এএসপি (মিডিয়া) জিসানুল হক জিসান বলেন, বৃহস্পতিবার (৬ মে) রাত সাড়ে ১২টার দিকে সিআইডির একটি টিম সিলেট থেকে শাহিনুর পাশাকে গ্রেপ্তার করেছে। সম্প্রতি হেফাজতের সহিংস আন্দোলনের বিরুদ্ধে করা মামলায় তাকে গ্রেপ্তার দেখানো হয়েছে। তাকে আজ (শুক্রবার) ব্রাহ্মণবাড়িয়ার আদালতে বিচারকের সামনে হাজির করা হবে।

তিনি বলেন, দেশের অভ্যন্তরে অপতৎপরতাসহ সরকারবিরোধী কর্মকাণ্ডে তিনি জড়িত আছেন বলে বেশ কিছু অভিযোগ রয়েছে। এসব অভিযোগকে সিআইডি গুরুত্বসহকারে তদন্ত করে দেখছে।

সূত্র : আমাদের সময়
এন এইচ, ০৭ মে

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

%d bloggers like this: