ঈদুল ফিতর সামনে রেখে দৌলতদিয়া ঘাটে ঘরমুখো মানুষের চাপ

রাজবাড়ী, ০৭ মে– রাজবাড়ীর গোয়ালন্দের দৌলতদিয়া ঘাটে পারাপারের জন্য প্রতিনিয়ত মানুষের ভিড় অব্যাহত আছে। ঈদুল ফিতর সামনে রেখে দৌলতদিয়া-পাটুরিয়া নৌ-রুটে বেড়েছে ঘরমুখো মানুষের চাপ।

এদিকে দূরপাল্লার পরিবহন বন্ধ থাকায় আন্তজেলা পরিবহনে বাড়তি ভাড়ার কারণে দুর্ভোগের শিকার হচ্ছেন এসব সাধারণ মানুষ।

শুক্রবার সকাল ৯টার দিকে যাত্রীদের চাপ দেখা যায়। ৩, ৪ ও ৫ নম্বর ঘাট দিয়ে ছোট-বড় ফেরিগুলোতে ব্যক্তিগত গাড়ির সঙ্গে পার হচ্ছে হাজার হাজার সাধারণ যাত্রী।

সাধারণ যাত্রীদের বেশিভাগই স্বাস্থ্যঝুঁকি নিয়েই ঘাট পার হচ্ছেন। তাদের মাঝে নেই স্বাস্থ্যবিধি মানার বালাই। অনেকের মুখেই দেখা যায়নি মাস্ক।

বেসরকারি প্রতিষ্ঠানে কর্মরত শফিক মন্ডল বলেন, বিশেষ কাজে তিনি ভোরে রাজবাড়ী থেকে মানিগঞ্জে গিয়েছিলেন। তখন যাত্রীদের ভিড় ছিল না। মানিকগঞ্জ থেকে ফেরার পর পাটুরিয়া থেকে ফেরিতে উঠে তিনি দেখেন গাড়ির চেয়ে যাত্রীর সংখ্যাই বেশি। সবাই গাদাগাদি করে দাঁড়িয়ে আছেন, মানছেন না স্বাস্থ্যবিধি।

বেসরকারি প্রতিষ্ঠানে কর্মরত নয়ন মোল্লার বলেন, গাজীপুর থেকে ৬টায় রওনা দিয়ে পথে কয়েকবার তাকে গাড়ি বদলাতে হয়েছে। তিনবার গাড়ি বদলানোর পর গাদাগাদি করে ফেরি পার হতে পেরেছেন।

বাংলাদেশ অভ্যন্তরীণ নৌ-পরিবহন সংস্থা (বিআইডব্লিউটিসি) দৌলতদিয়া কার্যালয়ের সহকারী মহাব্যবস্থাপক (এজিএম) ফিরোজ বলেন, আর অল্প কিছুদিন বাকি আছে ঈদের। তাই অনেকে আগেই পরিবার নিয়ে চলে যাচ্ছেন তাদের নিজ বাড়িতে।

তিনি বলেন, লকডাউন কিছুটা শিথিল হওয়ার কারণে ঈদ ঘিরে যাত্রী পারাপার বেড়ে গেছে আগের তুলনায়। আজ সকাল থেকেই কিছুটা যাত্রীর চাপ রয়েছে। অন্য দিকে ফেরিতে ব্যক্তিগত গাড়ির চাপও আছে কিছুটা। এই চাপ সামলাতে এই রুটে ১৪টি ফেরি চালু আছে।

সূত্র : দেশ রূপান্তর
এম এন / ০৭ মে

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

%d bloggers like this: