আবাসিক বিদ্যুৎ বিল পরিশোধে বিলম্ব মাশুল মওকুফের সময় বৃদ্ধি

করোনা ভাইরাস-এর সংক্রমণ এড়াতে বাংলাদেশ এনার্জি রেগুলেটরি কমিশনের সম্মতিক্রমে আবাসিক গ্রাহকশ্রেণী (এলটি-এ এবং এমটি-১)-এর ক্ষেত্রে বিল মাস ফেব্রুয়ারি, মার্চ এবং এপ্রিল ২০২০-এর বিদ্যুৎ বিল পরিশোধে বিলম্ব-পরিশোধ মাশুল মওকুফ করা হয়েছে।

আজ রবিবার এক তথ্যবিবরণীতে বলা হয়, করোনাকালিন সাধারণ ছুটির সময়ে ব্যাংকিং কার্যক্রম সীমিত থাকায় গ্রাহকগণ বিলম্ব-পরিশোধ মাশুল ব্যতিরেকে বিদ্যুৎ বিল পরিশোধ করলেও অনেক বিল বকেয়া রয়ে যায় বিধায় আবাসিক গ্রাহকগণের বিল মাস ফেব্রুয়ারি, মার্চ এবং এপ্রিল ২০২০ মাসের বিদ্যুৎ বিলের সাথে মে ও জুন ২০২০ মাসের বিদ্যুৎ বিল অন্তর্ভুক্ত করে অর্থাৎ ফেব্রুয়ারি-জুন ২০২০ মাসগুলির বিদ্যুৎ বিল ৩১ জুলাই ২০২০-এর মধ্যে পরিশোধের ক্ষেত্রে বিলম্ব-পরিশোধ মাশুল ব্যতিরেকেই পরিশোধ করা যাবে।

উল্লেখ্য যে, উক্ত সময়ে যে সকল সম্মানিত গ্রাহক বিলম্ব মাশুল অথবা অতিরিক্ত বিল প্রদান করেছেন তা সংশ্লিষ্ট বিতরণ কোম্পানি সমন্বয় করবে। কোভিড-১৯-এর কারণে মার্চ-এপ্রিল মাসে গড়-বিল করায় যদি স্লাব পরিবর্তন হয়ে কোন গ্রাহক ক্ষতিগ্রস্ত হয়ে থাকেন তাহলে তা চিহ্নিত করে প্রয়োজনীয় ব্যবস্থা গ্রহণ করা হবে। কোন অবস্থায় গ্রাহকগণকে ব্যবহৃত বিদ্যুতের চেয়ে বেশি অর্থাৎ অতিরিক্ত বিল পরিশোধ করতে হবে না।

ইত্তেফাক/জেডএইচডি

সূত্রঃ দৈনিক ইত্তেফাক

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

%d bloggers like this: