ভিস্তারা এয়ারলাইনস ঢাকায় যাত্রা শুরু করলো

ঢাকা, ০৮ নভেম্বর- বাংলাদেশে যাত্রা শুরু করলো ভারত ভিত্তিক ভিস্তারা এয়ারলাইনস। ঢাকা-দিল্লি রুটে সপ্তাহের রবি ও বৃহস্পতিবার দুটি ফ্লাইট পরিচালনা করবে এই সংস্থা। আপাতত দুই দেশের এয়ার বাবল ব্যবস্থাপনার আওতায় এই কার্যক্রম চলবে।

বৃহস্পতিবার (৫ নভেম্বর) হযরত শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দরে ভিস্তারা এয়ারলাইনসের যাত্রা শুরু হয়। অনুষ্ঠানে প্রধান অতিথি ছিলেন বেসামরিক বিমান পরিবহন ও পর্যটন প্রতিমন্ত্রী মো. মাহবুব আলী।

তিনি বলেন, ‘কোভিড-১৯ প্রাদুর্ভাবের কারণে সাত মাস বন্ধ থাকার পর এয়ার বাবল ব্যবস্থাপনার আওতায় গত ২৮ অক্টোবর বাংলাদেশ ও ভারতের মধ্যকার বিমান চলাচল পুনরায় শুরু হয়েছে। ফলে দুই দেশের জনগণের চিকিৎসা, বাণিজ্যিক, পারিবারিক, পর্যটন ও অন্যান্য কারণে ভ্রমণ সহজতর ও অপেক্ষাকৃত আরামদায়ক হবে। মহামারির এই সময়ে যাত্রীদের নিরাপত্তা নিশ্চিত করতে সামাজিক দূরত্ব ও স্বাস্থ্যবিধি মেনে আকাশপথে যাত্রীসেবা দেওয়া হচ্ছে।’

অনুষ্ঠানে বিশেষ অতিথি ছিলেন বাংলাদেশে নিযুক্ত ভারতের হাইকমিশনার বিক্রম কুমার দোরাইস্বামী, বাংলাদেশ বেসামরিক বিমান চলাচল কর্তৃপক্ষের (বেবিচক) চেয়ারম্যান এয়ার ভাইস মার্শাল মো. মফিদুর রহমান, সদস্য (পরিচালনা) এয়ার কমোডর মো. খালিদ হোসেন, হযরত শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দরের পরিচালক গ্রুপ ক্যাপ্টেন তৌহিদ উল আহসান, ভিস্তারা এয়ারলাইনসের মহা-ব্যবস্থাপক কাইজাদ পোস্টওয়ালা।

ভিস্তারা এয়ারলাইনসের উড়োজাহাজবাংলাদেশে ভিস্তারার জেনারেল সেলস এজেন্স প্রতিষ্ঠান রিদম গ্রুপ পরিচালক আনোয়ারুল হক জানান, ঢাকা-দিল্লি রুটে এয়ারবাস এ৩২০ নিও উড়োজাহাজ ব্যবহার করা হবে।

ভারতের টাটা সানস ও সিঙ্গাপুর এয়ারলাইনসের যৌথ উদ্যোগে ২০১৩ সালে প্রতিষ্ঠিত হয় ভিস্তারা এয়ারলাইনস। ২০১৫ সালের ৯ জানুয়ারি এর ফ্লাইট চালু হয়। এটি ভারতের অভ্যন্তরীণ রুটে প্রিমিয়াম ইকোনমি সেবা প্রদানকারী প্রথম বেসরকারি বিমান সংস্থা।

সূত্র: বাংলা ট্রিবিউন
আডি/ ০৮ নভেম্বর

Comments

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

%d bloggers like this: