সঞ্চালনায় রদবদল! রচনার পরিবর্তে এবার ‘দিদি নং ১’ সুদীপা

কলকাতা, ২২ নভেম্বর – জি বাংলার জনপ্রিয় গেম শো ‘দিদি নম্বর ১’ সঞ্চালনায় আসছে বড় পরিবর্তন। রচনা বন্দ্যোপাধ্যায়ের পরিবর্তে অনুষ্ঠানটি সঞ্চলনা করবেন ছোটপর্দার আরেক জনপ্রিয় সঞ্চালক সুদীপা চট্টোপাধ্যায়। তবে তা সীমিত সময়ের জন্য। সোমবার জি বাংলার ফেইসবুক লাইভ থেকে সুদীপা জানিয়েছেন, বাবাকে হারিয়ে মানসিক ভাবে বিপর্যস্ত রচনা বন্দ্যোপাধ্যায়। অনেক ধরনের ধর্মীয় আচারও পালন করতে হচ্ছে তাকে। তাই তিনি অনুষ্ঠানের দায়িত্ব ছেড়েছেন সুদীপার উপরে। আপাতত তাই আরও এক জনপ্রিয় অভিনেতা-সঞ্চালক সৌরভ দাসকে সঙ্গে নিয়ে ‘দিদি নম্বর ১’মাতাতে আসছেন সুদীপা।

টানা ১০ বছর ধরে ‘দিদি নম্বর ১’ অনুষ্ঠানটি সঞ্চালনা করছেন রচনা। দর্শকদের কাছে যথেষ্ঠ জনপ্রিয়ও তিনি। তার পরিবর্তে কাজ করতে কোনো চিন্তা কাজ করছে কিনা-এমন প্রশ্নের জবাবে সুদীপা ভারতীয় গণমাধ্যম আনন্দবাজারকে জানিয়েছেন, ‘জি বাংলা একটি পরিবারের নাম। আমাদের লক্ষ্য সব সময়ে সকলের পাশে থাকা। রচনাও সেটা মানেন। কিন্তু এই মুহূর্তে তার মনের অবস্থা হাসি-ঠাট্টা করে সঞ্চালনা করার মতো নয়। তাই আমার এবং সৌরভের উপরে দায়িত্ব অনুষ্ঠান এগিয়ে নিয়ে যাওয়ার।’ সুদীপার কথায়, প্রতিযোগিতার বাড়তি পর্ব শ্যুট করা ছিল না। এ দিকে ব্যয়বহুল‘পিকনিক স্পেশাল শো’-এর আয়োজনও সম্পূর্ণ। এ পরিস্থিতিতে তাকে অনুষ্ঠানটি সঞ্চালনা করার অনুরোধ জানানো হয়।

তবে শ্যুটিং ফ্লোর থেকে দূরে থাকলেও অনুষ্ঠান থেকে দূরে নেই রচনার মন। দর্শক-অনুরাগীদের জন্যও চিন্তা করছেন। এ কারণে রচনা সুদীপাকে বলেছেন, অনুষ্ঠানের দর্শক-অনুরাগীদের মুখের হাসি যেন মুছে না যায়। তার দায়িত্ব তোমাদের। পিকনিক স্পেশ্যাল পর্বে থাকছেন জি বাংলার ধারাবাহিক ‘আমাদের এই পথ যদি না শেষ হয়’-এর সাত্যকি, ঊর্মি এবং রিনি। সৌরভ জানিয়েছেন, বাকি ধারাবাহিকের অভিনেতা-অভিনেত্রীরাও আসবেন তাদের বাস্তবের পরিবারকে সঙ্গে নিয়ে। এই সুযোগে ফাঁস হবে অনেক মজার খবর।

‘দিদি নম্বর ১’ অনুষ্ঠানে সঞ্চালনা প্রসঙ্গে এর আগে দেওয়া এক সাক্ষাৎকারে সুদীপা বলেছিলেন, রচনাদিকে কোনও ভাবে অনুকরণ বা অনুসরণ করব না। কারণ, রচনাদি তারকা। দিদি যা করবেন সেটাই ‘স্টাইল’ হয়ে যাবে। আমি আমার মতো করে সঞ্চালনা করব। সুদীপার ভাষায়, এই অনুষ্ঠানে তার সাজে অল্প হলেও পরিবর্তন দেখতে পাবেন দর্শক।

এম ইউ/২২ নভেম্বর ২০২১

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

%d bloggers like this: