৪ বছর পর নতুন সিনেমায় ইরফান সাজ্জাদ

ঢাকা, ২৩ নভেম্বর – ফেয়ার অ্যান্ড হ্যান্ডসাম শীর্ষক প্রতিযোগিতায় চ্যাম্পিয়ন হওয়ার মধ্য দিয়ে ৮ বছর আগে শোবিজে যাত্রা শুরু করেন ইরফান সাজ্জাদ। এই সময়েই নিজেকে প্রতিষ্ঠিত করেছেন একজন দক্ষ ও জনপ্রিয় অভিনেতা হিসেবে। নাটক, টেলিফিল্ম এমনকি চলচ্চিত্রে অভিনয় করেও হয়েছেন প্রশংসিত। সুদর্শন চেহারা আর সাবলিল অভিনয় ইরফানের ক্যারিয়ারে যোগ করেছে আলাদা গতি। ২০১৭ সালে ‘ভালোবাসা এমনই হয়’ সিনেমায় অভিনয় করেছিলেন। এরপর আর কোনো সিনেমায় দেখা যায় নি তাকে।

৪ বছর পর নতুন সিনেমায় নাম লেখালেন এই অভিনেতা। সিনেমার নাম ‘অ্যা ব্লেসড ম্যান’। সাইকোলজিক্যাল থ্রিলারধর্মী এ সিনেমাটি পরিচালনা করবেন সাদিক আহমেদ, যিনি বাংলাদেশী বংশোদ্ভূত ব্রিটিশ চলচ্চিত্র পরিচালক এবং চিত্রগ্রাহক। ২০০৮ সালে তিনি নির্মাণ করেছিলেন ‘দ্যা লাস্ট ঠাকুর’ সিনেমা। এছাড়া ২০১৮ সালে মুক্তি পাওয়া ‘হাসিনা: এ ডটার’স টেল’ সিনেমার চিত্রগ্রাহক ছিলেন তিনি।

ইরফান সাজ্জাদ বলেন, ‘মাঝে অনেকগুলো সিনেমার প্রস্তাব এলেও কোনোটাই মন মতো হচ্ছি লো। প্রথম সিনেমা থেকে যে সাড়া পেয়েছিলাম তার চেয়েও ভালো কিছু পাওয়ার অপেক্ষায় ছিলাম এতদিন। অবশেষে ঠিক মনের মতো একটা গল্প ও চরিত্র পেলাম, যার কারণে দ্রুতই অফারটি লুফে নিয়েছি। আমরা হলিউডের ‘অ্যাভাটার’ কিংবা ‘ভ্যাম্পায়ার’ সিনেমাগুলোতে আমরা যেমন অদ্ভুত কিছু এবং অকল্পনীয় কিছু দেখেছি ঠিক সেরকম এই সিনেমার গল্পটি। বলা যায় আধুনিক রূপকথার গল্প।’

তিনি আরও বলেন, ‘গল্পের চরিত্রটা অন্যসব চরিত্রের মত না। আমরা সাধারণত নাটক-সিনেমায় যে ধারায় অভিনয় করি কিংবা সংলাপ ব্যবহার করি; এখানে হবে পুরোপুরি ভিন্ন এবং আলাদা। যেটার জন্য একটা লম্বা সময় ধরে চর্চার প্রয়োজন। আর সেজন্য গত দুই মাস ধরেই চরিত্রগুলোর রিহার্সেল চলছে। আমি চলতি মাসের শুরুর দিকে অংশ নিয়ে রিহার্সেল শুরু করি। এই মাসসহ আগামী মাসও রিহার্সেল করতে হবে।

আরেকটি বিষয় হচ্ছে, ‘‘অ্যা ব্লেসড ম্যান’ কোনো নায়ক-নায়িকা নির্ভর কোনো গল্পের সিনেমা নয়। গল্পটাই সিনেমার হিরো। এখানের প্রত্যেকটা চরিত্রই খুবই গুরুত্বপূর্ণ। এখানে আমার যে চরিত্রটা, এরকম চরিত্র এই জীবনে আর কখনও পাবো বলে মনে হয় না আমার। শুধু আমি কেন, তাহসান ভাই, বাঁধন আপুও তাদের জীবনে এমন চরিত্র আর পাবে কি না সন্দেহ! প্রত্যেকের চরিত্রেরই অনেকগুলো লেয়ার রয়েছে, নিজেদেরকে উপস্থাপন করার যথেষ্ঠ সুযোগ রয়েছে। এখানের একটা ছোট চরিত্রকেও উপেক্ষা করার কোনো সুযোগ নেই।’

অ্যাপলবক্স ফিল্ম প্রোডাকশনের ব্যানারে নির্মিতব্য এই সিনেমায় ইরফান সাজ্জাদ ছাড়া আরও অভিনয় করবেন তাহসান খান, আজমেরী হক বাঁধন, সুষমা সরকার, নাসির উদ্দিন প্রমুখ। সবকিছু ঠিক থাকলে ২০২২ সালের জানুয়ারিতে প্রথম সপ্তাহে সিনেমার শুটিং শুরু হবে।

এন এইচ, ২৩ নভেম্বর

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

%d bloggers like this: