ক্যাটের বিয়ে, কুন্দ্রার পর্নোগ্রাফি, আরিয়ানের মাদক কাণ্ড

প্রতি বছরের মতো ২০২১ সালটাও বলিউডের একটি ঘটনাবহুল বছর ছিল। ছোট-বড় নানা ঘটনার কারণে নিয়মিত খবরের শিরোনাম হয়েছেন তারকারা। এর মধ্য থেকে আলোচিত কিছু ঘটনা নিয়ে এই প্রতিবেদন।

কারিনার মা হওয়া

বছরের শুরুতে দ্বিতীয়বারের মতো মা হয়েছেন জনপ্রিয় বলিউড অভিনেত্রী কারিনা কাপুর। গত ২১ ফেব্রুয়ারি মুম্বাইয়ের ব্রিজ ক্যান্ডি হাসপাতালে পুত্রসন্তানের জন্ম দেন এই অভিনেত্রী। ছোট ছেলের নাম রাখা হয়েছে জাহাঙ্গীর আলী খান।

আমির খান ও কিরণ রাওয়ের ডিভোর্স

দ্বিতীয় স্ত্রী কিরণ রাওয়ের সঙ্গে ১৫ বছরের দাম্পত্য জীবনের ইতি টানেন অভিনেতা আমির খান। ৩ জুলাই এক যৌথ বিবৃতিতে ডিভোর্সের কথা জানান এই জুটি। কিন্তু তাদের বিয়ে ভাঙার প্রকৃত কারণ এখনো অজানা।

না ফেরার দেশে ‘ট্যাজিডি কিং’ দিলীপ কুমার

গত ৭ জুলাই মুম্বাইয়ের হিন্দুজা হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় তিনি মারা যান। তার বয়স হয়েছিল ৯৮। দীর্ঘ ছয় দশকের বলিউড জীবনে ৬০টির বেশি চলচ্চিত্রে অভিনয় করেছেন দিলীপ কুমার। ১৯৯৮ সালে ‘কিলা’ সিনেমায় তাকে শেষবার রুপালি পর্দায় দেখা গেছে। ভারতের প্রথম ফিল্মফেয়ার অ্যাওয়ার্ড জয়ী দিলীপ কুমার ১৯৯১ সালে ভারত সরকারের পদ্মভূষণ সম্মানে ভূষিত হন। এছাড়া ১৯৯৪ সালে সম্মানসূচক দাদাসাহেব ফালকে পুরস্কার পান তিনি।

পর্নোগ্রাফি মামলায় শিল্পার স্বামী গ্রেপ্তার

বছরের সবচেয়ে আলোচিত ঘটনাগুলোর একটি বলিউড অভিনেত্রী শিল্পা শেঠির স্বামী রাজ কুন্দ্রার গ্রেপ্তার। গত ১৯ জুলাই রাজ কুন্দ্রাকে গ্রেপ্তার করে মুম্বাই পুলিশ। তার বিরুদ্ধে অভিযোগ— তিনি পর্নো তৈরি করে তা বিভিন্ন অ্যাপে প্রচার করতেন। তার আইনজীবীর দাবি, এই মামলায় পুলিশের কাছে রাজের বিরুদ্ধে কোনো প্রমাণ নেই। তাকে ফাঁসানো হচ্ছে। ২০ সেপ্টেম্বর ৫০ হাজার রুপি ব্যক্তিগত বন্ডে জামিন পান রাজ।

কঙ্গনা রাণৌতের বিতর্ক ঘেরা বছর

বছরজুড়েই নানা কারণে আলোচনায় ছিলেন অভিনেত্রী কঙ্গনা রাণৌত। পশ্চিমবঙ্গের নির্বাচন, কৃষি বিল প্রত্যাহার প্রভৃতি বিষয় নিয়ে বিতর্কিত মন্তব্য করে খবরের শিরোনাম হয়েছেন তিনি। এমনকি মাইক্রোব্লগিং সাইট টুইটার থেকে তার অ্যাকাউন্ট ডিলিট করে কর্তৃপক্ষ।

বিগ বস বিজয়ী সিদ্ধার্থ শুক্লার মৃত্যু

গত ২ সেপ্টেম্বর হৃদরোগে আক্রান্ত হয়ে মুম্বাইয়ের কুপার হাসপাতালে মৃত্যুবরণ করেন ‘বিগ বস’ রিয়েলিটি শো খ্যাত সিদ্ধার্থ শুক্লা। তার বয়স হয়েছিল ৪০ বছর। তার মৃত্যুতে বলিউড শোবিজ অঙ্গনে শোকের ছায়া নেমে আসে।

মাদক মামলায় গ্রেপ্তার শাহরুখ পুত্র

গত ২ অক্টোবর মুম্বাই থেকে ভারতের পর্যটন নগরী গোয়াগামী একটি প্রমোদতরী থেকে শাহরুখ খানের ছেলে আরিয়ান খানকে আটক করে ভারতের নারকোটিক্স কন্ট্রোল ব্যুরো। এরপর তাকে মাদক মামলায় গ্রেপ্তার দেখানো হয়। এই মামলায় প্রায় ২২ দিন কারাগারে থাকার পর জামিনে মুক্ত হন শাহরুখ পুত্র। ছেলের এমন পরিস্থিতিতে শুটিং বন্ধ করে দেন ‘দিলওয়ালে’ সিনেমাখ্যাত এই অভিনেতা। তবে ছেলের জামিনের পর ফের কাজে ফিরেছেন বলিউড ‘বাদশা’।

প্রতারকের সঙ্গে জ্যাকলিন-নোরার সম্পর্ক

ভারতের আলোচিত প্রতারক সুকেশ চন্দ্রশেখরের সঙ্গে অভিনেত্রী জ্যাকলিন ফার্নান্দেজের ঘনিষ্ঠ কিছু ছবি ভাইরাল হয়। এরপর থেকেই তাদের সম্পর্কের বিষয়টি আলোচনায় আসে। ধারণা করা হয়, সুকেশের সঙ্গে প্রেমের সম্পর্কে ছিলেন জ্যাকলিন। ভারতীয় সংবাদমাধ্যম সূত্রে জানা যায়, ভারতের এনফোর্সমেন্ট ডিরেক্টরেট জানিয়েছে, সুকেশ চন্দ্রশেখর স্বীকার করেছেন— জ্যাকলিনকে ৫২ কোটি রুপি মূল্যের একটি ঘোড়া উপহার দিয়েছিলেন তিনি। শুধু তাই নয়, ‘কিক’ সিনেমাখ্যাত এই অভিনেত্রী বিড়াল পছন্দ করেন। এজন্য তাকে ৯ লাখ রুপির বিড়ালও উপহার দিয়েছেন সুকেশ। তিহার জেল থেকে জ্যাকলিনকে ফোন করতেন তিনি। চকোলেট, ফুলের তোড়াও পাঠাতেন। অন্যদিকে, সুকেশের কাছ থেকে নোরা দামি বিএমডাব্লিউ গাড়ি উপহার নিয়েছেন বলে অভিযোগ রয়েছে।

রাজকুমার ও পত্রলেখা

দশ বছর ধরে প্রেমের সম্পর্কে থাকার পর প্রেমিকা পত্রলেখা পালকে বিয়ে করেন অভিনেতা রাজকুমার রাও। ১৫ নভেম্বর চণ্ডীগড়ের একটি বিলাসবহুল হোটেলে বিয়ের আনুষ্ঠানিকতা সারেন তারা। বিয়েতে পত্রলেখার ওড়নায় বাংলা হরফে লেখা ‘আমার পরাণ ভরা ভালোবাসা আমি তোমায় সমর্পণ করিলাম’ সবার নজর কেড়েছিল।

ভিকি কৌশল ও ক্যাটরিনা কাইফের বিয়ে

বছরের শেষ দিকে এসে বলিপাড়ায় হইচই ফেলে দেন অভিনেতা ভিকি কৌশল ও ক্যাটরিনা কাইফ। দীর্ঘদিন তাদের প্রেমের গুঞ্জন শোনা গেলেও বিষয়টি গোপন রেখেছিলেন তারা। গত ৯ ডিসেম্বর রাজস্থানের সিক্স সেন্সেস ফোর্টে অনেকটা গোপনেই বিয়ের আনুষ্ঠানিকতা সেরেছেন এই জুটি।

এন এইচ, ৩১ ডিসেম্বর

ক্যাটের বিয়ে, কুন্দ্রার পর্নোগ্রাফি, আরিয়ানের মাদক কাণ্ড

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

%d bloggers like this: