নতুন বিজ্ঞাপনে আরফান

this is caption

ছোটপর্দার বেশ পরিচিত মুখ আরফান। সাগর জাহান পরিচালিত সিক্যুয়ালভিত্তিক নাটক ‘আরমান ভাই’ কিংবা ‘সিকান্দার বক্স’-এ অভিনয় করেই তিনি আলোচনায় এসেছেন। তার ক্যারিয়ারের শুরুটা ছিল বিজ্ঞাপনের মাধ্যমে। তাই অভিনয়ের পাশাপাশি এখনো বিজ্ঞাপনের কাজ করে যাচ্ছেন তিনি।

সম্প্রতি সৈয়দ আপন আহসানের নির্দেশণায় নতুন আরেকটি বিজ্ঞাপনের কাজ করছেন আরফান। ‘বেঙ্গল প্লাস্টিক চেয়ার’-এর বিজ্ঞাপনে মডেল হয়েছেন তিনি।

আরফান বলেন, “আপন ভাই বিজ্ঞাপন নির্মাতা হিসেবে অনেক উঁচু মাপের। সেটা নতুন করে আমাকে বলা মানায় না। অনেক যত্ন নিয়ে তিনি বিজ্ঞাপনটি নির্মাণ করেছেন। আমি তার প্রতি কৃতজ্ঞ যে তিনি আমাকে অনেক ভালো একটি বিজ্ঞাপনে কাজ করার সুযোগ করে দিয়েছেন।”

তিনি আরো বলেন, “দু’দিন পূর্বে বিজ্ঞাপনটি বিভিন্ন চ্যানেলে প্রচারে এসেছে। এরইমধ্যে বেশ ভালো রেসপন্স পেয়েছি।”

ঢাকার মাতুয়াইলের ছেলে আরফান ছোটবেলা থেকেই মঞ্চে সময় দিয়েছেন। নিজের চেষ্টায় তিনি গড়ে তুলেছিলেন ‘নাট্যায়ন’ নামের গ্রুপ থিয়েটার।

১৯৯৪ সালে প্রয়াত বিজ্ঞাপন নির্মাতা অসীম সেনগুপ্তের নির্দেশনায় ‘বনফুল মিষ্টি’র বিজ্ঞাপনে মডেল হয়েই মিডিয়ায় আরফানের যাত্রা শুরু হয়।

আরফানি অভিনীত প্রথম নাটক ছিলো ‘পুরস্কার’। শামসুদ্দোহা তালুকদারের প্রযোজনায় নাটকটি বাংলাদেশ টেলিভিশনে প্রচারিত হয়েছিলো। প্রথম ধারাবাহিক নাটক ছিলো ‘আকালি’। এটিও ১৯৯৬ সালে বাংলাদেশ টেলিভিশনে প্রচার হয়।  

বিভিন্ন চ্যানেলে তার অভিনীত ধারাবাহিক নাটকগুলো হচ্ছে এটিএন বাংলায় মাসুদ মহিউদ্দিনের নির্বিকার মানুষ’, সকাল আহমেদের ‘ঠিকানা জানা নাই’, আরটিভিতে ইমরান হোসেন ইমুর ‘আলো আঁধারের গল্প’, আল হাজেনের ‘অলসপুর’, এসএটিভিতে রায়হান খানের ‘কালার’।

এমকে/এএ

Leave a Reply

Your email address will not be published.

%d bloggers like this: