আইসিইউতে রাজ্জাক

this is caption

রাজধানীর স্কয়ার হাসপাতালে চিকিৎসকদের নিবিড় পর্যবেক্ষনে (আইসিইউ) রয়েছেন নায়করাজ রাজ্জাক।

শুক্রবার দুপুরে তাকে হাসপাতালে ভর্তি করা হয়েছে। বর্তমানে তিনি চিকিৎসক জুবায়ের আহমেদের অধীনে চিকিৎসাধীন রয়েছেন।

চিকিৎসক জুবায়ের আহমেদ জানান, রাজ্জাক নিউমোনিয়ায় আক্রান্ত হয়েছেন। তাকে নিবিড় পর্যবেক্ষনে রাখা হয়েছে। ধূলাবালি ও ধূমপানমুক্ত পরিবেশে থাকতে হবে তাকে। বেশ কিছুদিন পূর্ণ বিশ্রামে থাকারও পরামর্শ দেয়া হয়েছে।

বাবার অসুস্থতার প্রসঙ্গে ছেলে সম্রাট জানান, অসুস্থ হয়ে গত কয়েক দিন ধরে রাজ্জাক হাসপাতালেই ছিলেন। হঠাৎ বৃহস্পতিবার তিনি বাসায় যাওয়ার জন্য জেদ করেন। এরপর তাকে বাসায় নিয়ে যাওয়া হয়। কিন্তু বাসায় যাওয়ার ২৪ ঘণ্টা পার না হতেই আবারো অসুস্থ হয়ে পড়েন রাজ্জাক।

তিনি বলেন, “কোনো উপায় না দেখে শুক্রবার দুপুরে তাকে আবারো হাসপাতালে নিয়ে আসা হয়।”

হাসপাতালে নায়করাজের সাথে রয়েছেন তার স্ত্রী ও তিন ছেলে বাপ্পারাজ, বাপ্পী ও সম্রাট। তারা দেশবাসীর কাছে এই প্রিয় অভিনেতার জন্য দোয়া চেয়েছেন।

দেশের এ কিংবদন্তী অভিনেতা ১৯৪২ সালে ২৩ জানুয়ারি জন্ম নেন। তার প্রকৃত নাম আব্দুর রাজ্জাক। চলচ্চিত্রে রাজ্জাক নামেই বেশি পরিচিতি পেয়েছেন। বাংলা চলচ্চিত্রের এ অভিনেতা ষাটের দশকের মাঝের দিকে চলচ্চিত্রে পা রাখেন। সত্তর দশকেও রাজ্জাক বাংলাদেশের চলচ্চিত্র শিল্পের প্রধান অভিনেতা হিসেবে রাজত্ব করেছেন।

১৯৯০ সাল পর্যন্ত বেশ দাপটের সাথেই ঢালিউডে সেরা নায়ক হয়ে অভিনয় করেন রাজ্জাক। এর মধ্য দিয়েই তিনি অর্জন করেন নায়করাজ রাজ্জাক খেতাব। অর্জন করেন একাধিক সম্মাননা। এছাড়াও রাজ্জাক জাতিসংঘ জনসংখ্যা তহবিলের শুভেচ্ছা দূত হিসেবে কাজ করছেন।

ইমি/এএ

Leave a Reply

Your email address will not be published.

%d bloggers like this: