প্রিয় বন্ধুর সাথে শেষ কথা শেয়ার করলেন হানিফ সংকেত

চলচ্চিত্রের গানের রাজপুত্র বলা হতো এন্ড্রু কিশোরকে। টানা কয়েক দশক এক্চ্ছত্র আধিপত্য ছিলো তার। কয়েক হাজার গান গেয়েছে। তার মৃত্যুর পর শোকের ছায়া নেমে এসেছে পুরো সংস্কৃতিক অঙ্গনে। এন্ড্রু কিশোরের খুব কাছের বন্ধু ছিলেন হানিফ সংকেত। তাদের বন্ধুত্বের কথা অজানা নয় কারোর। ফেসবুকে এক দীর্ঘ স্ট্যাটাসে তিনি লিখে জানিয়েছেন সেই শোক।

এন্ড্রু কিশোরের সঙ্গে একটি ছবি পোস্ট করে হানিফ সংকেত লিখেছেন, “এন্ড্রু কিশোর আর নেই’, প্রিয় বন্ধুর মৃত্যু সংবাদটি নিজের হাতে এত তাড়াতাড়ি লিখতে হবে কখনো কল্পনাও করিনি। এই মুহূর্তে কানে বাজছে রাজশাহী থেকে বলা কিশোরের শেষ কথাগুলো, ‘দোয়া করিস বন্ধু, কষ্টটা যেনো কম হয়, আর হয়তো কথা বলতে পারবো না’। এরপরই খুব দ্রুত শরীর খারাপ হতে থাকে কিশোরের। আর আমারও যোগাযোগ বেড়ে যায় রাজশাহীতে তার পরিবারের সদস্যদের সঙ্গে।

অবশেষে সবাইকে কাঁদিয়ে আজ সন্ধ্যায় এই পৃথিবী থেকে বিদায় নেয় এন্ড্রু কিশোর-বাংলা গানের ঐশ্বর্য, যার খ্যাতির চাইতে কণ্ঠের দ্যুতিই ছিলো বেশি। যার মৃত্যুতে সংগীতাঙ্গনের অনেক বড় ক্ষতি হয়ে গেলো। অনেক কষ্ট পেয়েছি বন্ধু, এতো তাড়াতাড়ি চলে যাবি ভাবিনি-কিশোরের আত্মার শান্তি কামনা করছি।”

ইত্তেফাক/বিএএফ

সূত্রঃ দৈনিক ইত্তেফাক

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

%d bloggers like this: