গ্র্যামি অ্যাওয়ার্ডে সাজের মিউজিক

সাজ আহমেদ শাহরিয়ার মূল পরিচয় তিনি একজন সফল সঙ্গীত পরিচালক। সঙ্গীত পরিচালকদের মধ্যে যারা ইতিমধ্যে চলচ্চিত্র, অডিও অ্যালবাম এবং স্টেজ প্রোগ্রামে নিজেদের যোগ্যতা মেলে ধরেছেন তাদের মধ্যে একজন তিনি।

সম্প্রতি নতুন একটি সংগীত পরিচালনা নিয়ে আসছেন তিনি। কোভিড-১৯ নিয়ে একটি ব্যাকগ্রাউন্ড মিউজিক করলেন সাজ আহমেদ শাহরিয়ার। এটির মিউজিকের কাজ করা হয়েছে হলিউডের বিখ্যাত ‘ইন্ট ওয়েস্ট স্টুডিওতে’। আর এই ব্যাকগ্রাউন্ড মিউজিক তিনি আগামী গ্র্যামি অ্যাওয়ার্ডে জামা দেবন বলে জানান তিনি।

তিনি বলেন, ‘এই পৃথিবী থেকে অনেক মানুষ চলে যাচ্ছে। আমিও হয়তো একদিন চলে যাব। কিন্তু চলে যাবার আগে আমার সৃষ্টি কর্ম সারা বিশ্বে ছড়িয়ে দিতে চায়। আর এই কারণে কোভিড-১৯ নিয়ে এই ব্যাকগ্রাউন্ড মিউজিকটি আগামী গ্র্যামি অ্যাওয়ার্ডে জামা দিতে যাচ্ছে।’

সাজ আহমেদ শাহরিয়ারের প্রথম একক এ্যালবাম ‘বাংলা একজোটিকা’। এ্যালবামটি একইদিনে রিলিজ হয় বিশ্বের ৪০টি দেশে। এ্যাপেল আই টিউনস থেকে তার এ এ্যালবামটি বের হয়েছিল।

‘বাংলা একজোটিকা’ এ্যালবামের ‘কত না ভেবেছি আকাশ ছুঁবো’, ‘ঘুম ঘুম রাত’ গান দুটি বেশ জনপ্রিয় হয়।

২০১২ সালে ইমপ্রেস টেলিফিল্ম প্রযোজিত খালিদ মাহমুদ মিঠু পরিচালিত ‘জোনাকীর আলো’ ছবির মাধ্যমে চলচ্চিত্রে সঙ্গীত পরিচালক হিসেবে অভিষেক ঘটে তার।

ছবিতে জনপ্রিয় শিল্পী আগুনের কণ্ঠে ‘পানসুপারী’ গানটির সুর ও সঙ্গীত পরিচালনা করেছেন সাজ আহমেদ। ‘জোনাকীর আলো’ ছবির ব্যাকগ্রাউন্ড মিউজিকও তার করা। এরপর ইমপ্রেসের ছবি গাজী রাকায়েত পরিচালিত ‘মৃত্তিকা মায়া’ ছবির সবগুলো গানের সুর ও সঙ্গীত পরিচালনা করেছেন তিনি।

ইত্তেফাক/জেডএইচ

সূত্রঃ দৈনিক ইত্তেফাক

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

%d bloggers like this: