বুধবার চিরনিদ্রায় যাবেন প্লে-ব্যাক সম্রাট

আগামীকাল বুধবার (১৫ জুলাই) চিরনিদ্রায় যাবেন এদেশের প্লে ব্যাক সম্রাট এন্ড্রু কিশোর। শোয়ানো হবো বাবা-মা’র পাশেই। সকাল ৯টায় রাজশাহীর স্থানীয় চার্চে তার মরদেহ নিয়ে ধর্মীয় আচার মেনে রাজশাহীর কালেক্টরেট মাঠের পূর্ব পাশে খ্রিস্টানদের কবরস্থানে তাকে সমাহিত করা হবে। এরই মধ্যে করোনা ও প্রাকৃতিক দুর্যোগের কারণে বাতিল হয়েছে শিল্পীকে রাজশাহী বিশ্ববিদ্যালয় শহীদ মিনারে নেওয়া পরিকল্পনা।

ওই কবরস্থানে ঢুকতেই বাম পাশের একটি স্থানে তাকে কররস্থ করা হবে। জায়গাটি তিনি পরিবারের সদস্যদের আগেই দেখিয়ে দিয়ে গেছেন বলে জানা গেছে। এই কবরস্থানেই সমাহিত হয়েছেন শিল্পীর বাবা ক্ষীতিশ চন্দ্র বাড়ৈ এবং মা মিনু বাড়ৈ।

এন্ড্রু কিশোরের ভগ্নিপতি বিশিষ্ট ক্যান্সার বিশেষজ্ঞ ডা. প্যাট্রিক বিপুল বিশ্বাস জানান, সোমবার এন্ড্রু কিশোরের মেয়ে সজ্ঞা রাজশাহী এসে পৌঁছেন।

উল্লেখ্য, ১৯৫৫ সালের ৪ নভেম্বর রাজশাহীতে জন্ম নেওয়া এন্ড্রু কিশোর কুমার বাড়ৈ প্রায় ১৫ হাজার গানে কণ্ঠ দিয়েছেন। তাকে বলা হয় ‘প্লে-ব্যাক সম্রাট’। আটবার জাতীয় চলচ্চিত্র পুরস্কার পাওয়া এই শিল্পী ক্যানসারে ভুগছিলেন। গত বছরের সেপ্টেম্বর থেকে তিনি সিঙ্গাপুরেই ছিলেন চিকিৎসার জন্য। কেমোথেরাপি ও রেডিও থেরাপি চিকিৎসার পরও দ্বিতীয় দফায় তার দেহে ক্যানসার বাসা বাঁধে। ফলে চিকিৎসকরা হাল ছেড়ে দেন। তাই শিল্পীর ইচ্ছায় তাকে দেশে আনা হয় গত ১১ জুন। এরপর থেকে রাজশাহীতে চিকিৎসক বড় বোনের বাসায়ই ছিলেন।

ইত্তেফাক/এসি

সূত্রঃ দৈনিক ইত্তেফাক

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

%d bloggers like this: