নিলামে উঠছে সালমান শাহের দুটি জিনিষ

ঢাকাই সিনেমার অমর নায়ক সালমান শাহ। ১৯৯৬ সালের ৬ সেপ্টেম্বর তিনি চলে যান না ফেরার দেশে। তবে কোটি ভক্তের অন্তরে তিনি আজও অমর হয়ে আছেন। এবার নিলামে উঠছে সালমান শাহের একটি টিশার্ট ও মাথার ব্যান্ড। তবে নিলামের তারিখ এখনো ঠিক হয়নি।

১৯৯৪ সালে মুক্তি পায় গুণী নির্মাতা শিবলী সাদিক পরিচালিত মৌসুমী এবং সালমান শাহ ‘অন্তরে অন্তরে’ ছবি। সেই ছবিতে সালমান একটি লাল রঙের টিশার্ট ব্যবহার করেন। মাথায় পড়া ব্যান্ডটিও বেশ নজর কেড়েছিল। এতো বছর পরে সেগুলো নিলামে উঠছে।

মামুনুর রেজা মামুন নামে এক সালমান ভক্ত বলেন, ‘সালমান শাহের মৃত্যুর আগে থেকেই তার পরিবারের সাথে আমার যোগাযোগ ছিল। নায়কের মৃত্যুর পর তার মা নীলা আন্টি এবং তার বাবা কমর আংকেলের সাথে দেখা করার জন্য তাদের বাসায় যাই। এ থেকেই তাদের পরিবারের সাথে আমার একটা সম্পর্ক শুরু হয় এবং তারা আমাকে আপন করে নেন।

একদিন আন্টির কাছে প্রিয় নায়কের কিছু স্মৃতিচিহ্ন চাইলে তিনি রুমে গিয়ে আলমারি খুলে এই টিশার্ট আর ব্যান্ডগুলো আমাকে দেন। এগুলো পেয়ে আমি তখনই আবেগে কেঁদে ফেলি। আজ এসব নিলামে দিচ্ছি।’

মামুন আরও জানান, ‌‘দেশের অবস্থা খুব একটা ভালো নয়৷ করোনা ভাইরাসের জন্য সারাদেশ এখন টালমাটাল।গরিব এবং নিম্নবিত্ত যারা আছেন তারা অসহায় দিন কাটাচ্ছেন। এমন অবস্থায় কিন্তু যারা একটু ভালো অবস্থানে আছেন তারা অনেকেই এগিয়ে এসেছেন অসহায়দের পাশে। আমার সেই সামর্থ্য নেই। তাই আমার কাছে সেরা দামি জিনিস প্রিয় নায়কের টিশার্ট ও ব্যান্ড বিক্রি করে পাওয়া অর্থ দিয়ে অসহায়দের সাহায্য করবো।’

নিলামের তারিখ এখনো ঠিক হয়নি। কোন প্লাটফর্ম থেকে কেনা যাবে এগুলো তাও ঠিক হয়নি। শিগগিরই এ বিষয়ে বিস্তারিত জানা যাবে বলে জানান সালমান ভক্ত মামুন।

সূত্রঃ দৈনিক ইত্তেফাক

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

%d bloggers like this: