দুই বাংলার শিল্পীদের মধ্যে মেলবন্ধনের চেষ্টা করেছি

উপস্থাপক ও সাংবাদিক মিথিলা ফারজানা। তার উপস্থাপনায় ‘একাত্তর জার্নাল’ অনুষ্ঠানটি বর্তমানে দেশের জনপ্রিয় অনুষ্ঠানগুলো মধ্যে অন্যতম। সম্প্রতি দুই বাংলার শিল্পীদের নিয়ে ফেসবুকের মাধ্যমে ‘এই আলো এই অন্তরাল’ শিরোনামে একটি লাইভ অনুষ্ঠান শুরু করেছেন। অনুষ্ঠানের আগামী পর্বের অতিথি আরিফিন শুভ ও পরমব্রত চট্টোপাধ্যায়। এ প্রসঙ্গের পাশাপাশি অন্যান্য বিষয় নিয়ে কথা বললেন বিনোদন প্রতিদিনের সঙ্গে। সাক্ষাত্কার নিয়েছেন মোস্তাফিজ মিঠু

সম্প্রতি দুই বাংলার শিল্পীদের নিয়ে ‘এই আলো এই অন্তরাল’ শিরোনামে ফেসবুকে একটি অনুষ্ঠান শুরু করেছেন। এই প্রসঙ্গ দিয়ে শুরু করতে চাই—

এখন পর্যন্ত ৬টি পর্ব করলাম অনুষ্ঠানটির। একেবারে হুট করে করা আসলে। লকডাউনের মধ্যে মনে হলো এমন কিছু করি। কারণ এমন কিছু তো আগে দেখিনি। আর দুই বাংলার শিল্পীদের একসঙ্গে কথা তেমন শোনা হয় না। এ সবকিছু ভেবেই শুরু করা। তবে আগে থেকে বড় কোনো প্লান করে কাজটি করছি, তেমন কিছু না। এই লকডাউনে তো আমরা অনেক সিনেমা দেখলাম, অনেককিছু করলাম। তাই একটি ভিন্নভাবে কিছু করার চেষ্টা করলাম।

যেহেতু অনুষ্ঠানটির পরিকল্পনা নতুন এবং এই ধরনের অনুষ্ঠানের প্রতি দর্শকদের আগ্রহ বেশি থাকে। তাই ফেসবুক থেকে টেলিভিশনে অনুষ্ঠানটি নিয়ে পরিকল্পনা আছে কি-না?

এখনো ভাবিনি, মাত্র তো শুরু করলাম। আর এই সময়ে অনেকে ঘরে সময় কাটাচ্ছেন। স্বাভাবিক সময়ে যেমন ব্যস্ততা থাকে তেমনটা এখন নেই বলে সম্ভব হচ্ছে। সবকিছু আবার তো স্বাভাবিক হয়ে যাবে। তখন সবাইকে এভাবে পাবো কি-না তা জানি না। সময় হলে হয়তো বা দেখা যাবে।

করোনার এই সময়ে ঘরে বসে অনেকেই ফেসবুকের মাধ্যমে অনুষ্ঠান করছেন। পুরোপুরি ভিন্ন অভিজ্ঞতার মধ্য দিয়ে গেছেন সবাই। বিষয়গুলো নিয়ে আপনার মন্তব্য জানতে চাই—

খুবই ভালো লেগেছে সবার এমন প্রচেষ্টা দেখে। মানুষের মধ্যে যে কিছু করার চেষ্টা ছিল, এটি অনেক বড় বিষয়। আমরা একটা প্লাটফর্ম পেয়েছি। নিজের কাজ সবার কাছে কীভাবে পৌঁছানো যায় সেটি আমরা শিখেছি। অনেকের অনেক প্রতিভার কথা অজানা ছিল। সেগুলো এই সময়ে প্রকাশ করেছেন। মূল কথা সময়টা আমরা ইতিবাচকভাবে কাজে লাগানোর চেষ্টা করেছি।

যেহেতু সামনে ঈদ। বিশেষ এই সময়ে আপনার বিশেষ কোনো অনুষ্ঠান পাওয়া যাবে কি-না?

এখন পর্যন্ত তেমন কোনো পরিকল্পনা নেই। তবে ‘এই আলো এই অন্তরাল’ অনুষ্ঠানে একটি বিশেষ পর্ব করবো। ঈদের দিন অনুষ্ঠানটি প্রচার হবে। সেখানে থাকবেন বলিউডের ‘পিংক’ সিনেমার পরিচালক অনিরুদ্ধ রায় চৌধুরী ও বাংলাদেশ থেকে গাউসুল আজম শাওন। এই অনুষ্ঠানটি এরইমধ্যে চূড়ান্ত হয়েছে।

ইত্তেফাক/এমএএম

সূত্রঃ দৈনিক ইত্তেফাক

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

%d bloggers like this: