দুই গ্রামের দায়িত্ব নিলেন জ্যাকলিন

লকডাউনে প্রায় তিন মাস সালমান খানের বাগান বাড়িতে আটকে ছিলেন বলিউড অভিনেত্রী জ্যাকলিন ফার্নান্ডেজ। ১১ অগাস্ট ছিল তার জন্মদিন। এবারের জন্মদিনে মহৎ কাজ করলেন তিনি। অর্থৎ মহারাষ্ট্রের দুটি গ্রাম পথার্দি এবং সকুর এর দায়িত্ব নিলেন জ্যাকলিন। আগামী তিন বছরের জন্য এই দুটি গ্রামকে তিনি দত্তক নিলেন। দুটি গ্রামের মোট ১৫৫০ জন মানুষের দায়িত্ব নিজের হাতে তুলে নিলেন অভিনেত্রী।

ভারতীয় গণমাধ্যম টাইমস অব ইন্ডিয়ার একটি সাক্ষাৎকারে জ্যাকলিন জানান, এই দুই গ্রামের মানুষের জন্য খাবার সরবরাহের পুরো দায়িত্ব তিনি নিয়েছেন। কারণ এই গ্রামের অনেকেই অপুষ্টিতে ভোগেন।

অভিনেত্রী বলছেন, বেশ কিছুদিন ধরেই আমার মাথায় এই বিষয়টি এসেছিল। মহামারীর জন্য এই বছরটাও আমাদের সকলের কাছে খুব কঠিন। আমরা কেউ কেউ এরমধ্যে সৌভাগ্যবান। কিন্তু সমাজের একটা বড় অংশের মানুষ তাদের প্রয়োজনীয় জিনিস গুলির জন্যেই খুব লড়াই করছেন।

জ্যাকলিন আরো বলছেন, ১৫৫০ জন মানুষকে এই প্রকল্পে দেখাশোনা করা হবে। এই গ্রামের শিশুদের এবং অন্যান্য বাসিন্দাদের অপুষ্টিজনিত রোগের চিকিৎসা করা হবে। গ্রামের মানুষকে বিভিন্ন বিষয়ে সচেতন করা হবে। ১৫০ জন মহিলাকে তাদের সদ্যোজাতকে কীভাবে দেখাশোনা করবেন সেই বিষয়ে সচেতন করা হবে। এই প্রকল্পের একদম সামনে থেকে যারা কাজ করবেন এমন ৭ জনকে প্রশিক্ষণ দেয়া হবে।

ইত্তেফাক/বিএএফ

সূত্রঃ দৈনিক ইত্তেফাক

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

%d bloggers like this: