হোম আইসোলেশনে রাশিয়ার প্রেসিডেন্ট পুতিন

স্বেচ্ছায় আইসোলেশনে গেলেন রাশিয়ার প্রেসিডেন্ট ভ্লাদিমির পুতিন। জানা গিয়েছে, সম্প্রতি রাশিয়ার রাষ্ট্রপতি ভ্লাদিমির পুতিনের সফর সঙ্গীদের বেশ কয়েকজন করোনা আক্রান্ত হন। তারপরেই আইসোলেশনে থাকার সিদ্ধান্ত নিয়েছেন রুশ প্রেসিডেন্ট। তবে তার শরীরে করোনার কোনও উপসর্গ নেই।

Photos of Vladimir Putin's chilled out mountain vacation — Quartzপুতিন সম্পূর্ণ সুস্থ রয়েছেন বলে জানা গিয়েছে। আইসোলেশনে থেকেই দৈনিক কাজকর্ম তিনি চালিয়ে যাবেন। তবে আপাতত অন্য কারও সঙ্গে তিনি দেখা করবেন না। মঙ্গলবার ক্রেমলিনের তরফে এই খবর প্রকাশ করা হয়েছে।

ক্রেমলিনের তথ্য অনুযায়ী, ৬৮ বছরের রুশ প্রেসিডেন্টের চলতি সপ্তাহে আঞ্চলিক নিরাপত্তা বৈঠকের জন্য তাজিকিস্তান যাওয়ার কথা ছিল। তবে আপাতত সেই সফর বাতিল করা হয়েছে। ভিডিও কনফারেন্সের মাধ্যমে সম্মেলনে অংশ নেবেন পুতিন। রাশিয়ায় বর্তমানে করোনার প্রকোপ ফের বাড়তে শুরু করেছে। এক্ষেত্রে করোনার টিকা নিতে একটি বড় অংশের বাসিন্দার অনীহাকেই দায়ী করেছে রুশ প্রশাসন। করোনার তৃতীয় ধাক্কা নিয়ে রাশিয়ায় আতঙ্ক ছড়িয়েছে।

Asad met Putin. They successfully fought terrorism and peace processes

পুতিন ও আসাদ

সোমবার ক্রেমলিনে সিরিয়ার প্রেসিডেন্ট বাশার আল-আসাদের সঙ্গে দেখা করেছিলেন রুশ প্রেসিডেন্ট। তারপর ডাক্তারদের সঙ্গে পরামর্শ করে পুতিন নিজেকে বিচ্ছিন্ন করার সিদ্ধান্ত নেন। সোমবার পুতিন রাশিয়ান প্যারালিম্পিয়ানদের সঙ্গেও দেখা করেন। বেলারুশের সঙ্গে যৌথ সামরিক মহড়া পর্যবেক্ষণ করতে সোমবার পশ্চিম রাশিয়াতেও গিয়েছিলেন তিনি। উল্লেখ্য, ইতিমধ্যেই রাশায়ির প্রেসিডেন্ট পুতিন তার নিজের দেশের তৈরি স্পুটনিক-ভি ভ্যাকসিনের দুটি ডোজ নিয়েছেন।

ইত্তেফাক/এফএস

সূত্রঃ দৈনিক ইত্তেফাক

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

%d bloggers like this: