ব্যালিস্টিক ক্ষেপণাস্ত্রের পরীক্ষা চালিয়েছে উ. কোরিয়া: দ. কোরিয়া

উত্তর কোরিয়ার পূর্ব উপকূলে আবারও ক্ষেপণাস্ত্র হামলা পরিচালনা করেছে উত্তর কোরিয়া। আজ বুধবার (১৫ সেপ্টেম্বর) দু’টি ব্যালিস্টিক ক্ষেপণাস্ত্রের পরীক্ষা চালিয়েছে দেশটি বলে দাবি করেছে দক্ষিণ কোরিয়ার সেনাবাহিনী। খবর বিবিসি।

প্রতিবেদনে বলা হয়, সম্প্রতি দূরপাল্লার ক্রুজ ক্ষেপণাস্ত্রের পরীক্ষা চালায় উত্তর কোরিয়া। তখন পিয়ংইয়ং জানিয়েছে, পরীক্ষাটি সফল হয়েছে। যা দেড় হাজার কিলোমিটার (৯৩০ মাইল) দূর থেকে লক্ষ্যবস্তুকে আঘাত হানতে সক্ষম।

আবারও ক্ষেপণাস্ত্রের পরীক্ষা চালালো উত্তর কোরিয়া

সিউলের জয়েন্ট চিফ অব স্টাফ এক বিবৃতিতে জানান, পারমাণবিক শক্তিধর উত্তর কোরিয়া তার কেন্দ্রীয় অঞ্চল থেকে পূর্ব উপকূলীয় সাগরে ২টি অজ্ঞাত ব্যালিস্টিক ক্ষেপণাস্ত্র উৎক্ষেপণ করেছে।

বিবৃতিতে আরও বলা হয়েছে, দক্ষিণ কোরিয়া ও মার্কিন গোয়েন্দা সংস্থাগুলো এই ঘটনা বিশ্লেষণ করে দেখছে। তবে তাৎক্ষণিকভাবে ক্ষেপণাস্ত্র উৎক্ষেপণের বিস্তারিত তথ্য জানানো হয়নি।

এদিকে, এই ঘটনার চীনের পররাষ্ট্রমন্ত্রী ওয়াং ইং সিউলে দক্ষিণ কোরিয়ার পররাষ্ট্রমন্ত্রীর সঙ্গে সাক্ষাত করেছেন। দক্ষিণ কোরিয়ার সঙ্গে চীনের সম্পৃক্ততা হয়তো ভালো ভাবে নিতে পারছে না উত্তর কোরিয়া। সে কারণেই তার এই সফরের পরপরই ক্ষেপণাস্ত্রের পরীক্ষা চালানো হলো।

সাংবাদিকদের সঙ্গে আলাপকালে ওয়াং ইং আশা প্রকাশ করেছেন যে, কোরীয় দ্বীপে শান্তি ও স্থিতিশীলতা নিশ্চিত করতে সব দেশ সাহায্য করবে।

ইত্তেফাক/টিআর

সূত্রঃ দৈনিক ইত্তেফাক

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

%d bloggers like this: