জেরুজালেমে গোলাগুলিতে নিহত ২, আহত ৩

জেরুজালেম, ২১ নভেম্বর – ফিলিস্তিনের সশস্ত্র গোষ্ঠী হামাসের সদস্যের গুলিতে এক বেসামরিক নিহত ও তিনজন আহত হয়েছেন। এসময় ইসরাইলি পুলিশের পাল্টা গুলিতে ওই বন্দুকধারী নিহত হন বলে প্রতিবেদন প্রকাশ করেছে বার্তাসংস্থা রয়টার্স।

রোববার অধিকৃত জেরুজালেমের আল আকসা মসজিদ কম্পাউন্ডের গেইটের কাছে ঘটনাটি ঘটে।

এদিকে স্থানীয় গণমাধ্যমের বরাতে আল জাজিরার প্রতিবেদনে বলা হয়, ফিলিস্তিনি ওই ব্যক্তির নাম ফাদি আবু শেখেইদেম (৪২), যিনি জেরুজালেমের শুয়াফাত শরণার্থী শিবিরের বাসিন্দা।

প্রতিবেদনে বলা হয়, ৩০ বছর বয়সী ওই বসতি স্থাপনকারী মাথায় আঘাত পেয়েছিলেন এবং হাসপাতালে নেয়া হলে সেখানে চিকিৎসাধীন অবস্থায় মারা যান তিনি।

হাদাসসাহ মেডিক্যাল সেন্টারের বিবৃতি অনুযায়ী, ফিলিস্তিনি ব্যক্তির হামলায় আহত আরেক ইসরায়েলি বসতি স্থাপনকারীও আহত হয়েছেন। বর্তমানে তার অবস্থা স্থিতিশীল রয়েছে। এছাড়া হামলায় ইসরায়েলি পুলিশের ৩০ ও ৩১ বছর বয়সী দুই কর্মকর্তা সামান্য আহত হয়েছেন।

পূর্ব জেরুজালেমের বাসিন্দা ওই ফিলিস্তিনি একটি সাবমেশিনগান এবং ছুরি নিয়ে হামলাটি চালিয়েছে। ফিলিস্তিনের স্থানীয় গণমাধ্যমের তথ্য বলছে, ইসরায়েলি পুলিশের গুলিতে নিহত ফিলিস্তিনি নাগরিক ফাদি বাব আজ-জাহরার কাছের ওল্ড সিটির মুসলিম এলাকার সবচেয়ে পুরোনো এবং একমাত্র আল-রশিদিয়া বয়েজ পাবলিক হাই স্কুলে শিক্ষকতা করতেন।

সূত্র: বাংলাদেশ জার্নাল
এম ইউ/২১ নভেম্বর ২০২১

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

%d bloggers like this: