এক দিনে করোনার এত সংক্রমণ আগে দেখেনি যুক্তরাজ্য

লন্ডন, ১৯ ডিসেম্বর – যুক্তরাজ্যে করোনাভাইরাসের নতুন ধরন ওমিক্রনে ১০ হাজার মানুষ আক্রান্ত হয়েছেন। এছাড়া দেশটিতে শনিবার (১৮ ডিসেম্বর) নতুন করে ৯০ হাজার ৪১৮ জনের শরীরে করোনা শনাক্ত হয়েছে। ব্রিটিশ সরকার এ তথ্য জানিয়েছে।

এর আগে গত শুক্রবার যুক্তরাজ্যে এক দিনে ৯৩ হাজার ৪৫ জনের করোনা শনাক্ত হয়েছিল। মহামারি শুরুর পর এটাই ছিল সংক্রমণ শনাক্তের সর্বোচ্চ সংখ্যা।

লন্ডনের মেয়র সাদিক খান বলেন, যেভাবে ওমিক্রন আক্রান্ত রোগী শনাক্ত হচ্ছে তাতে আমি খুবই ‘উদ্বিগ্ন হয়ে পড়েছি।’

শুক্রবার লন্ডনে নতুন করে ২৬ হাজার রোগী শনাক্ত হওয়ার কথা জানিয়ে তিনি বলেন, জরুরি সেবা প্রদানকারী কর্মীদের অনুপস্থিতি স্বাস্থ্য খাতের ওপর প্রভাব ফেলছে। ‘আমি গত কয়েকদিন ধরে, এনএইচএস, কাউন্সিল, ফায়ার সার্ভিস এবং পুলিশের সঙ্গে একের পর এক বৈঠক করেছি। করোনার নতুন ধরনটি নিয়ে আমরা আসলেই খুব উদ্বিগ্ন।’

মেয়র বলেন, ‘আমি আমার সিদ্ধান্ত নিয়েছি। এখন আমি সহযোগীদের সঙ্গে কথা বলে লন্ডনে বিশেষ পরিস্থিতি ঘোষণার করার চিন্তা করছি।’

করোনাভাইরাসের ডেল্টা ধরনটি দক্ষিণ আফ্রিকায় শনাক্ত হওয়ার পর থেকে দ্রুত ছড়িয়ে পড়তে শুরু করে। এখন পর্যন্ত এই ধরনটি ৮৯টি দেশে শনাক্ত হয়েছে। বিশ্ব স্বাস্থ্য সংস্থার মতে করোনার ওমিক্রন ধরনটি ডেল্টা ধরনের চেয়ে অনেক বেশি দ্রুত ছড়াতে শুরু করেছে।

সূত্র : রাইজিংবিডি
এন এইচ, ১৯ ডিসেম্বর

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

%d bloggers like this: