ইসরায়েলি আগ্রাসনের দাঁতভাঙা জবাব দেবে ইরান

তেহরান, ৩১ ডিসেম্বর – ইসরায়েল সামান্যতম ভুল করলে ইরানের সশস্ত্র বাহিনী তাদের দাঁতভাঙা জবাব দেবে বলে হুঁশিয়ারি দিয়েছেন তেহরানের জুমার নামাজের খতিব আয়াতুল্লাহ সাইয়্যেদ আহমাদ খাতামি।

শুক্রবার (৩১ ডিসেম্বর) তেহরান বিশ্ববিদ্যালয় চত্বরে অনুষ্ঠিত জুমার নামাজের খুতবায় এ হুঁশিয়ারি উচ্চারণ করেন তিনি।

সম্প্রতি ইরানের দক্ষিণাঞ্চলে ইসলামি বিপ্লবী গার্ড বাহিনী বা আইআরজিসির চালানো সামরিক মহড়ার বিষয়ে ইসরায়েল যে প্রতিক্রিয়া দেখিয়েছে, এ বিষয়ে আয়াতুল্লাহ খাতামি বলেন, ইরানের প্রতিরক্ষানীতি আত্মরক্ষামূলক এবং সাম্প্রতিক মহড়ার উদ্দেশ্যও ছিল দেশ রক্ষা করা। কিন্তু ইসরায়েল যদি ইরানে আগ্রাসন চালানোর কথা ভাবে, তাহলে আইআরজিসির ক্ষেপণাস্ত্র বর্ষণ করে তেল আবিবের দিনগুলোকে রাতের ঘোর অন্ধকার বানিয়ে দেওয়া হবে।

সন্ত্রাসী হামলায় জেনারেল সোলাইমানির মৃত্যুবার্ষিকী উপলক্ষে তিনি বলেন, ইরান ইরাকে অবস্থিত মার্কিন ঘাঁটি আইন-আল-আসাদে ক্ষেপণাস্ত্র হামলা চালিয়ে আমেরিকাকে বড় ধরনের চপেটাঘাত করেছে। কিন্তু চূড়ান্ত প্রতিশোধ সেদিনই নেওয়া সম্ভব হবে, যেদিন সোলাইমানিকে হত্যার নির্দেশ দানকারী ট্রাম্প থেকে শুরু করে ওই নির্দেশ বাস্তবায়নে জড়িত প্রতিটি ব্যক্তির বিচার করা সম্ভব হবে।

প্রসঙ্গত, ২০২০ সালের ৩ জানুয়ারি ইরাকের রাজধানী বাগদাদে ড্রোন থেকে ক্ষেপণাস্ত্রের আঘাতে নিহত হন ইরানের কুদস ফোর্সের তৎকালীন কমান্ডার লে. জেনারেল সোলাইমানি।

সূত্র: বাংলানিউজ
এম ইউ/৩১ ডিসেম্বর ২০২১

ইসরায়েলি আগ্রাসনের দাঁতভাঙা জবাব দেবে ইরান

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

%d bloggers like this: