ভারতের হরিয়ানায় খনিতে ভূমিধস, নিহত ৪

চণ্ডীগড়, ০১ জানুয়ারি – ভারতের হরিয়ানায় ভিওয়ানির খনি এলাকায় ভূমিধসে অন্তত চারজন নিহত হয়েছেন। মাটির স্তূপে চাপা পড়ছেন অন্তত ২০ জন। মৃতের সংখ্যা আরও বাড়তে পারে বলে আশঙ্কা করা হচ্ছে। এরই মধ্যে ব্যাপক তৎপরতায় শুরু হয়েছে উদ্ধারকাজে। বছরের শুরুতেই মর্মান্তিক দুর্ঘটনায় শোকের ছায়া নেমে এসেছে খনি এলাকায়।

জানা গেছে, শনিবার (১ জানুয়ারি) ভিওয়ানি খনি এলাকা থেকে কয়েকটি গাড়িতে চরে অন্যত্র যাচ্ছিলেন শ্রমিকরা। সেই সময় আচমকাই ভূমিধস হয়। চাপা পড়েন গাড়িতে থাকা শ্রমিকরা। শেষ পাওয়া খবর অনুযায়ী, ধ্বংসস্তূপ থেকে তিনজনকে উদ্ধার করা গেলেও বাকিদের খোঁজ মেলেনি এখনো। তাই নিহতের সংখ্যা আরও বাড়তে পারে বলে আশঙ্কা করা হচ্ছে। খবর পেয়েই ঘটনাস্থলে ছুটে যান হরিয়ানার কৃষিমন্ত্রী জেপি দালাল। উদ্ধারকাজ তদারকি করছেন তিনি।

দুর্ঘটনা প্রসঙ্গে জেপি দালাল বলেন, ধ্বংসস্তূপে চাপা পড়েছেন বেশ কয়েকজন। তাদের মধ্যে কয়েকজনের নিহত হয়েছেন। তিনজনকে উদ্ধার করে হাসপাতালে পাঠানো হয়েছে। খনি কর্তৃপক্ষ জানিয়েছে, মাটির ধসের নিচে বেশ কয়েকজন আটকে রয়েছেন।

এদিকে এ ঘটনায় শোকপ্রকাশ করেছেন, হরিয়ানার মুখ্যমন্ত্রী মনোহরলাল খট্টর। টুইটার বার্তায় তিনি জানিয়েছেন, বছরের শুরুতেই এই দুর্ঘটনায় আমি শোকাহত। স্থানীয় প্রশাসনের সঙ্গে যোগাযোগ রাখছি। উদ্ধার প্রক্রিয়া যাতে দ্রুত সম্পন্ন করা যায় তার দিকে নজর রাখছি। শোকপ্রকাশ করেছেন দেশটির কেন্দ্রীয় মন্ত্রী পীযূষ গোয়েলও।

সূত্র : জাগো নিউজ
এন এইচ, ০১ জানুয়ারি

ভারতের হরিয়ানায় খনিতে ভূমিধস, নিহত ৪

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

%d bloggers like this: