শিগগিরই ইসরাইল ও মার্কিন গুপ্তচরের ফাঁসি কার্যকর: ইরান

মার্কিন যুক্তরাষ্ট্র ও ইসরাইলের গোয়েন্দা সংস্থার এক গুপ্তচরের ফাঁসির রায় দিয়েছে ইরানের আদালত। শিগগিরই তার ফাঁসি কার্যকর করা হবে বলে জানিয়েছে ইরান।

মঙ্গলবার রাজধানী তেহরানে এক সংবাদ সম্মেলনে এ কথা বলেন দেশটির বিচার বিভাগের মুখপাত্র গোলাম হোসেন ইসমাইলি।

তিনি জানান, সাইয়্যেদ মাহমুদ মুসাভি নামের লোকটি মার্কিন কেন্দ্রীয় গোয়েন্দা সংস্থা সিআইএ ও ইসরাইলের গোয়েন্দা সংস্থা মোসাদের গুপ্তচর। তাকে গ্রেফতার করা হয়েছে। তার বিচার প্রক্রিয়া শেষ হয়েছে। ইরানের বিপ্লবী আদালত তার বিরুদ্ধে ফাঁসির রায় দিয়েছে।

ইরানের বিচার বিভাগের মুখপাত্র বলেন, ‘এই গুপ্তচর অর্থের বিনিময়ে ইরানের নিরাপত্তা সংক্রান্ত তথ্য শত্রুদের কাছে সরবরাহ করতো।’

তার কাজ ছিল ইরানের ইসলামি বিপ্লবী গার্ড বাহিনী আইআরজিসিসহ সশস্ত্র বাহিনীর তথ্য সংগ্রহ করে সিআইএ ও মোসাদের কাছে সরবরাহ করা।

ইরানের বিচার বিভাগের কর্মকর্তা জানান, আইআরজিসির কুদস ফোর্সের প্রধান জেনারেল কাসেম সোলাইমানির অবস্থানস্থল ও গতিবিধি সম্পর্কে তথ্য সংগ্রহ করে তা সিআইএ ও মোসাদের হাতে তুলে দিয়েছিলেন ঐ গুপ্তচর। তার ফাঁসির রায় দেশটির সুপ্রিম কোর্ট বহাল রেখেছে।

৩ জানুয়ারি ইরাকের রাজধানী বাগদাদে মার্কিন বাহিনীর বিমান হামলায় ইরানের কুদস ফোর্সের কমান্ডার লে. জেনারেল কাসেম সোলাইমানি নিহত হন। খবর: পার্সটুডে

ইত্তেফাক/জেডএইচ

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

%d bloggers like this: