ভারতে একদিনে করোনায় আক্রান্ত ১০ হাজার

প্রাণঘাতী করোনা ভাইরাসের সংক্রমণ দিন দিন বেড়েই চলছে ভারতে। দেশটিতে একদিনে প্রায় ১০ হাজার মানুষ করোনা ভাইরাসে আক্রান্ত হয়েছে। সেই সেঙ্গে করোনা ভাইরাসে আক্রান্তের দিক থেকে ভারত রয়েছে বিশ্বের পঞ্চম স্থানে।

ভারতের কেন্দ্রীয় স্বাস্থ্য মন্ত্রণালয়ের বরাত দিয়ে এনডিটিভির খবরে বলা হয়, দেশটিতে গত ২৪ ঘণ্টায় নতুন করে আক্রান্ত হলেন ৯,৯৯৬ জন, আর ভাইরাসটির আক্রমণে মৃত্যু হয়েছে ৩৫৭ জনের।

ভারতে টানা নবম দিনের মতো ৯ হাজারের বেশি মানুষ একদিনে কোভিড- ১৯ এ আক্রান্ত হয়েছেন। সারা বিশ্বের করোনা ক্ষতিগ্রস্ত দেশগুলোর তালিকায় সংক্রমণের দিক থেকে পঞ্চম স্থানে রয়েছে ভারত। আমেরিকা, ব্রাজিল, রাশিয়া এবং ব্রিটেনের পরেই রয়েছে ভারত।

এদিকে সরকারি তথ্য অনুসারে জানা যাচ্ছে যে, ভারত জুড়ে ৫ মিলিয়নেরও বেশি মানুষের করোনা ভাইরাস টেস্ট করা হয়েছে। কেন্দ্রীয় স্বাস্থ্য মন্ত্রণালয়ের মতে, শুধু মঙ্গলবারই রেকর্ড ১,৫১,৮০৮ জনের শরীরের নমুনা পরীক্ষা করা হয়েছিল।

আরও পড়ুন: চীনের উহানে পুনরায় দূতাবাস চালু করবে যুক্তরাষ্ট্র!

খবরে বলা হয়, এখনও পর্যন্ত করোনা ভাইরাসে আক্রান্ত হয়ে ভারতে মোট ৮ হাজার ১০২ জন মারা গেছেন। তবে এর মধ্যে বেশিরভাগই মহারাষ্ট্রের বাসিন্দা। ওই রাজ্যে এখন দেশের মধ্যে করোনা ভাইরাসের বৃহত্তম হটস্পট, সেখানে এখন পর্যন্ত মোট ৩ হাজার ৪৮৩ জন রোগীর মৃত্যু হয়েছে।

ইত্তেফাক/আরআই

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

%d bloggers like this: