মার্কিন আকাশে দুই বিমানের সংঘর্ষে ৮ প্রাণহানির আশঙ্কা

মার্কিন যুক্তরাষ্ট্রের আকাশে দুইটি বিমানের মুখোমুখি সংঘর্ষের ঘটনা ঘটেছে। এতে কমপক্ষে আট জন মানুষ নিহত হয়েছে বলে আশঙ্কা করা হচ্ছে। আমেরিকার উত্তরাঞ্চলের ইডাহো অঙ্গরাজ্যে দুইটির মুখোমুখি সংঘর্ষের পর সেখানকার একটি লেকের উপর ভেঙে পড়েছে।

স্থানীয় সংবাদ মাধ্যম জানিয়েছে, এখন পর্যন্ত দুই জনের মৃতদেহ উদ্ধার করা হয়েছে। তবে অপর ছয়জনের দেহ এখন পাওয়া যায়নি। যদিও ওই দুর্ঘটনায় বাকী ছয় জনেরই মৃত্যু হয়েছে বলে আশঙ্কা করা হচ্ছে।

প্রত্যক্ষদর্শীরা জানিয়েছেন, রোববার স্থানীয় সময় দুপুর আড়াইটার দিকে দুর্ঘটনাটি ঘটেছে। মাটি থেকে তখন প্রায় ৮০০ ফুট উপরে বেশ গতিতেই উড়ছিল বিমান দুটি। শেষ মুহূর্তে বিমানদুটির মুখোমুখি সংঘর্ষ ঘটে।

বিমান কর্তৃপক্ষ জানিয়েছে, চালকরা চেষ্টা করলেও শেষ পর্যন্ত গতি নিয়ন্ত্রণ করতে পারেননি। ফলে বিমান দুর্ঘটনাটি ঘটেছে। আর দেশটির স্থানীয় প্রশাসন জানিয়েছে, দুই বিমানের কেউই বেঁচে সম্ভাবনা নেই। কারণ এ ধরণের সংঘর্ষের পর কারো বেঁচে থাকার কথা নয়।

আরও পড়ুন: চীনে এবার প্লেগের হানা, আরেক মহামারির শঙ্কা

প্রত্যক্ষদর্শীরা বলছেন, সংঘর্ষের সময় এক বিমানের কেবিনের ভিতরে অপর বিমানের ডানা ঢুকে যায়। ধাক্কা খেয়ে বিমান লেকের পানিতে ডুবে যায়। বিমান দুটির ভেঙে যাওয়া বিভিন্ন অংশ লেকের পানিতে ভাসতে দেখা গেছে। নিউ ইয়র্ক টাইমস, ইন্ডিয়া ডট কম।

ইত্তেফাক/আরআই

সূত্রঃ দৈনিক ইত্তেফাক

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

%d bloggers like this: