সিঙ্গাপুরে নির্বাচনে ক্ষমতাসীন দলের জয়

প্রাণঘাতী করোনা ভাইরাসের বৈশ্বিক মহামারি পরিস্থিতির মধ্যে অনুষ্ঠিত হওয়া সিঙ্গাপুরের সাধারণ নির্বাচনে জয় পেয়েছে ক্ষমতাসীন পিপলস অ্যাকশন পার্টি(পিএপি)।

ব্রিটিশ সংবাদমাধ্যম বিবিসির প্রতিবেদনে বলা হয়, শুক্রবার অনুষ্ঠিত হওয়া নির্বাচনে ৯৩টি সংসদীয় আসনের মধ্যে ৮৩টিতে জয় লাভ করেছে পিএপি। এবার মোট ভোটের ৬১.২ শতাংশ পেয়েছে পিএপি। তবে ২০১৫ সালের নির্বাচনে প্রায় ৭০ শতাংশ ভোট পেয়ে জয় লাভ করেছিল ১৯৬৫ সাল থেকে সিঙ্গাপুরের ক্ষমতায় থাকা পিপলস অ্যাকশন পার্টি।

এদিকে বিরোধী দল ওয়ার্কার্স পার্টি ১০টি আসনে জয় লাভ করেছে। এখন পর্যন্ত এটি তাদের সর্বোচ্চ ফলাফল।

করোনা ভাইরাসের বৈশ্বিক মহামারির মধ্যে বিশ্বে যে অল্প কয়টি দেশ ভোটের আয়োজন করেছে তাদের মধ্যে সিঙ্গাপুর একটি। কঠোর স্বাস্থ্যবিধি মেনে, ভোটাররা গ্লাভস ও মাস্ক পরে, নির্দিষ্ট করে দেওয়া সময়ে ভোটাররা ভোট দেন।

এশিয়া প্যাসিফিক অঞ্চলের মধ্যে সিঙ্গাপুরে করোনা ভাইরাসে আক্রান্তের সংখ্যা অনেক। দেশটিতে এ পর্যন্ত ৪৫ হাজারের বেশি মানুষ করোনায় আক্রান্ত হয়েছে। আর এ কারণে সিঙ্গাপুরে বড় ধরনের কোনো জনসমাগম বা আয়োজন নিষিদ্ধ করা হয়েছে।

এর আগে করোনা ভাইরাসের বৈশ্বিক মহামারি পরিস্থিতির মধ্যে এপ্রিলে সাউথ কোরিয়ায় ভোট অনুষ্ঠিত হয়, জুনে অনুষ্ঠিত হয় সার্বিয়ায়। দুই দেশেই ভোটাররা ক্ষমতাসীন সরকারকেই ক্ষমতায় ফিরিয়ে আনে।

ইত্তেফাক/এআর

সূত্রঃ দৈনিক ইত্তেফাক

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

%d bloggers like this: