বিশ্বেজুড়ে করোনা সংক্রমণ ঊর্ধ্বমুখী, একদিনে রেকর্ড শনাক্ত 

প্রাণঘাতী করোনা ভাইরাসে গত একদিনে বিশ্বে রেকর্ড ২ লাখ ৩০ হাজার ৩৭০ জন রোগী শনাক্ত হয়েছে। বিশ্ব স্বাস্থ্য সংস্থা (ডব্লিউএইচও) এই তথ্য জানিয়েছে।

এর আগে ডব্লিউএইচও’র পক্ষ থেকে বলা হয়, গত ১০ জুলাই বিশ্বে একদিনে ২ লাখ ২৮ হাজার ১০২ জনের যে করোনা শনাক্ত হয় তা এতদিন ২৪ ঘণ্টায় করোনা শনাক্ত রোগীর সর্বোচ্চ সংখ্যা ছিল। নতুন করে সে রেকর্ড রবিবার ভাঙল।

প্রতিবেদনে বলা হয়েছে, এসব শনাক্ত রোগীদের মধ্যে বেশিরভাগ যুক্তরাষ্ট্র, ব্রাজিল, ভারত ও দক্ষিণ আফ্রিকার। গত ২৪ ঘণ্টায় আমেরিকা মহাদেশে করোনা রোগী শনাক্ত হয়েছে ১ লাখ ৪২ হাজারের বেশি জন। দক্ষিণ পূর্ব এশিয়ায় ৩৩ হাজারের বেশি জন এবং ইউরোপে প্রায় ১৯ হাজার।

জনস হপকিন্স ইউনিভার্সিটির দেয়া তথ্য অনুসারে, বিশ্বজুড়ে এখন পর্যন্ত এই ভাইরাসে আক্রান্ত হয়েছে ১ কোটি ২৯ লাখের বেশি মানুষ। এতে মারা গেছে ৫ লাখ ৬৯ হাজার ১২৮ জন।

আক্রান্ত ও মৃতের সংখ্যায় বিশ্বে শীর্ষে রয়েছে যুক্তরাষ্ট্র। দেশটিতে এখন পর্যন্ত আক্রান্ত হয়েছে ৩৩ লাখের বেশি জন। মারা গেছে ১ লাখ ৩৫ হাজারের বেশি জন। এরপরে অবস্থান ব্রাজিলের। দেশটিতে এখন পর্যন্ত আক্রান্ত ১৮ লাখ ছাড়িয়েছে। মোট মৃত্যু হয়েছে ৭২ হাজারের বেশি।

এরপরে আক্রান্তের সংখ্যায় তৃতীয় অবস্থানে রয়েছে ভারত। দেশটিতে আক্রান্ত ৮ লাখ ৭ হাজারের বেশি। সেইসঙ্গে মারা গেছে ২৩ হাজার ১৭৪ জন।

ইত্তেফাক/এসআর

সূত্রঃ দৈনিক ইত্তেফাক

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

%d bloggers like this: