ট্রাম্প প্রশাসনকে আজেবাজে কথা বন্ধের আহ্বান ফাউচির

আজেবাজে কথা বন্ধ করে প্রাণঘাতী করোনা ভাইরাসের বিরুদ্ধে ব্যবস্থা নেয়ার জন্য ট্রাম্প প্রশাসনকে আরো মনযোগী হওয়ার আহ্বান জানিয়েছেন যুক্তরাষ্ট্রের প্রধান সংক্রামক রোগ বিশেষজ্ঞ ডা. অ্যান্থনি ফাউচি। বুধবার দ্য আটলান্টিকের সঙ্গে দেয়া এক সাক্ষাৎকারে ফাউচি এমনটি বলেন।

আন্তর্জাতিক সংবাদমাধ্যমগুলো বলছে, প্রেসিডেন্ট ট্রাম্পের সঙ্গে স্বাস্থ্যখাতে বিশেষজ্ঞদের মতবিরোধের কারণে তার প্রশাসনের লক্ষ্যবস্তুতে পরিণত হয়েছেন যুক্তরাষ্ট্রের করোনা টাস্কফোর্সের অন্যতম সদস্য অ্যান্থনি ফাউচি। হোয়াইট হাউসে তার সমালোচনা বৃদ্ধির মধ্যেই রবিবার ট্রাম্প প্রশাসন একটি তালিকা প্রকাশ করেছে, যাতে অতীতে ডা. ফাউচির বিভিন্ন ‘বিভ্রান্তিকর’ বক্তব্য প্রকাশ করা হয়েছে।

সাক্ষাতকারের ফাউচি বলেন, আমি স্বপ্নেও ভাবতে পারিনি যে তারা এমনটি করবে। আমি মনে করি, তারা এখন বুঝতে পেরেছে যে, এটি কোনও সুবিবেচকের কাজ ছিল না। কারণ, এতে শুধু তাদের নেতিবাচক দিকটাই প্রকাশ পেয়েছে।

এদিকে, নিজ প্রশাসন বিরুদ্ধে গেলেও প্রেসিডেন্ট ট্রাম্প জানিয়েছেন, ডা. ফাউচির সঙ্গে তার এখনও সুসম্পর্ক রয়েছে। এ নিয়ে বুধবার ট্রাম্প বলেন, ‘ডা. ফাউচিসহ আমরা সবাই একই দলে। চীনের আমাদেররকে যে ঝামেলা পাঠিয়েছে সেটি থেকে আমরা মুক্তি পেতে চাই। তাই সবাই একই পথে কাজ করছি এবং তা বেশ ভালোভাবেই চলছে। বিবিসি, রয়টার্স।

ইত্তেফাক/এআর

সূত্রঃ দৈনিক ইত্তেফাক

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

%d bloggers like this: