ট্রাম্পকে নিয়ে ভাতিজির বই প্রথম দিনেই ১০ লাখ কপি বিক্রি

ট্রাম্পকে নিয়ে ভাতিজির বই প্রথম দিনেই ১০ লাখ কপি বিক্রিমার্কিন প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্পকে নিয়ে সমালোচনার শেষ নেই। তিনি বিভিন্ন সময়ে বিতর্কিত মন্তব্য করে সমালোচনার শিকার হয়েছেন। এসব সমালোচনা তার প্রেসিডেন্ট নির্বাচনকে ঘিরে। কিন্তু পারিবারিকভাবে তার জীবন কেমন ছিল সেই সমালোচনা খুব একটা ছিল না। তার ভাতিজি মেরি ট্রাম্প সেই সমালোচনাকে প্রকাশ্যে আনলেন বই লিখে যেটি এক দিনেই প্রায় ১০ লাখ কপি বিক্রি হয়েছে যা রেকর্ড। খবর সিএনএন ও দ্য গার্ডিয়ানের

ট্রাম্পের বিচিত্র চরিত্র নিয়ে বই লিখেছেন মেরি ট্রাম্প। বহুল আলোচিত বইটি প্রকাশিত হয় গত মঙ্গলবার। মেরির স্মৃতিকথা বিষয়ক এই বইটির নাম ‘টু মাচ অ্যান্ড নেভার এনাফ : হাও মাই ফ্যামিলি ক্রিয়েটেড দ্য ওয়ার্ল্ডস মোস্ট ডেঞ্জারাস ম্যান’। ঐ পরিবার থেকে ট্রাম্পের মতো নেতা তৈরি হওয়ার গল্প উঠে এসেছে বইটিতে। বইয়ে ট্রাম্পের নানা বিতর্কিত বিষয় স্থান পেয়েছে। এ কারণে আগামী নভেম্বরের প্রেসিডেন্ট নির্বাচনের আগে বইটির প্রকাশ বন্ধ করতে নানা চেষ্টা চালিয়েছিল ট্রাম্প প্রশাসন। যদিও বাজারে আসার আগেই আলোড়ন সৃষ্টি করে বইটি।

বইটির প্রকাশনা প্রতিষ্ঠান সিমন ও শুস্টের এক বিবৃতিতে জানিয়েছে, আগের অর্ডার ও অডিও এবং ডিজিটাল ভার্শনসহ মঙ্গলবার প্রথম দিনেই ৯ লাখ ৫০ হাজারের বেশি কপি বিক্রি হয়েছে, যা কোম্পানির রেকর্ড। এর আগে সাবেক মার্কিন জাতীয় নিরাপত্তা উপদেষ্টা জন বোল্টনের ‘দ্য রুম হোয়ার ইট হ্যাপেন্ড’ বইটি প্রথম সপ্তাহে ৭ লাখ ৮০ হাজার কপি বিক্রি হয়েছিল।

সিমন ও শুস্টের জানিয়েছে, তারা আরো অনেক অর্ডার পেয়েছেন। মেরির বইটি কানাডা ও অস্ট্রেলিয়াতেও আমাজনের বিক্রির তালিকায় শীর্ষে আছে। লেখিকা মেরি হলেন ডোনাল্ড ট্রাম্পের বড় ভাই ফ্রেড ট্রাম্পের মেয়ে। এ বইয়ে ট্রাম্পের ঔদ্ধত্য ও অবহেলার অনেক অভিযোগ তুলেছেন তিনি। তবে মেরির বইকে ট্রাম্পের ওপর লেখা ‘মিথ্যাবাদিতার বই’ বলে উল্লেখ করেছে হোয়াইট হাউজ।

এদিকে করোনা মোকাবিলায় প্রেসিডেন্ট ট্রাম্পের প্রশাসন ব্যর্থ হয়েছে বলে মনে করেন ফেসবুকের মার্ক জাকারবার্গ। তিনি শীর্ষ সংক্রমণ বিশেষজ্ঞ অ্যান্থনি ফাউচির সঙ্গে এক সাক্ষাত্কারে প্রেসিডেন্ট ট্রাম্পের সমালোচনাও করেন।

সূত্রঃ দৈনিক ইত্তেফাক

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

%d bloggers like this: