পশ্চিমবঙ্গে সপ্তাহে দুই দিন সম্পূর্ণ লকডাউন

কিছু এলাকায় গোষ্ঠী সংক্রমণ হতে শুরু করায় পশ্চিমবঙ্গে সপ্তাহে দুই দিন সম্পূর্ণ লকডাউন করা হচ্ছে। পাশাপাশি বেশ কিছু চিহ্নিত এলাকায় যেমন টানা লকডাউন চলছিল, তেমন চলবে। সোমবার একথা জানিয়েছেন পশ্চিমবঙ্গের স্বরাষ্ট্র সচিব আলাপন বন্দ্যোপাধ্যায়।

তিনি বলেন, চলতি সপ্তাহে বৃহস্পতি ও শনিবার ?সম্পূর্ণ লকডাউন হবে। পরের সপ্তাহে অন্য দুই দিন লকডাউন। একই সঙ্গে ব্যাঙ্কের কাজকর্মও সংক্ষিপ্ত করা হয়েছে।

পশ্চিমবঙ্গে করোনা সংক্রমণ বেড়েই চলেছে। তার পরিপ্রেক্ষিতে সোমবার মুখ্যমন্ত্রী মমতা ব্যানার্জি পশ্চিমবঙ্গের মুখ্য সচিব, স্বরাষ্ট্র সচিবসহ সংশ্লিষ্টদের নিয়ে বৈঠক করেন। সেখানে বিশেষজ্ঞদের রিপোর্ট নিয়ে আলোচনা হয়। তারপরই নতুন করে লকডাউন শুরুর সিদ্ধান্ত নেওয়া হয়।

পশ্চিমবঙ্গে ইতিমধ্যেই ৪২ হাজারেরও বেশি মানুষ করোনা আক্রান্ত হয়েছেন। মৃত্যু হয়েছে ১ হাজার ১১২ জনের। প্রতিদিনই আক্রান্ত ও মৃতের সংখ্যা বাড়ছে। আক্রান্ত ও মৃত্যুর সংখ্যা সবচেয়ে বেশি কলকাতায়। করোনা সংক্রমণ রুখতে গত ২৪ মার্চ থেকে পশ্চিমবঙ্গসহ গোটা ভারতে ৩১ মার্চ পর্যন্ত টানা লকডাউন করা হয়। তারপর থেকে শুরু হয় আনলকডাউন পর্ব। ফলে ভারতের অন্যান্য অংশের পাশাপাশি পশ্চিমবঙ্গেও সংক্রমণ বাড়তে শুরু করে।

সূত্রঃ দৈনিক ইত্তেফাক

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

%d bloggers like this: