পদত্যাগের দাবিতে নেতানিয়াহুর বাড়ির সামনে বিক্ষোভ

দুর্নীতির দায়ে অভিযুক্ত ইসরাইলের প্রধানমন্ত্রী বেঞ্জামিন নেতানিয়াহুর পদত্যাগের দাবিতে তার বাড়ির সামনে বিক্ষোভ প্রদর্শন করেছেন আন্দোনলনকারীরা। মঙ্গলবার জেরুজালেমে প্রায় দুই হাজার ইসরাইলি এই বিক্ষোভে অংশ নেন।

আন্দোলনকারীরা করোনা নিয়ন্ত্রণে ব্যর্থতা এবং দুর্নীতির অভিযোগ উঠায় নেতানিয়াহুর পদত্যাগ দাবি করেন। তারা দাবি করেন করোনার মধ্যে সরকারের পক্ষ থেকে বিভিন্ন সহায়তা দেয়া কথা থাকলেও তা অনেক ধীর গতিতে হচ্ছে। এদিকে করোনা প্রকোপ বাড়ায় ইসরাইলে আবারো কড়াকড়ি আরোপ করেছে দেশটির সরকার।

আন্দোলনে অংশ নেয়া ৫৪ বছর বয়দী দোরন বলেন, এটা অপমানজনক। আপনি সামাজিক নিরাপত্তার জন্য ত্রিশ বছর ধরে কর দিয়ে আসছেন কিন্তু এখন আপনার প্রয়োজন মেটানোর জন্য ভিক্ষা করতে হচ্ছে। আমি এখানে এই শয়তান সরকারের পতনের জন্য আন্দোলন করতে এসেছি।

এদিকে আন্দোলনে আসা বিক্ষোভকারীদেরকে বিনামূল্যে খাইয়েছেন ইসরাইলের রেস্টুরেন্ট মালিকরা। তারা বলছেন, করোনার মধ্যে তাদের রেস্টুরেন্ট খুলতে দিতে হবে না হলে সরকারের পক্ষ থেকে ভর্তুকি দিতে হবে।

ঘুষ, জালিয়াতি ও আস্থা ভঙ্গের অভিযোগে তিনটি পৃথক মামলায় চলতি বছরের ২৪ মে থেকে নেতানিয়াহুর বিচার শুরু হয়। এই মামলার বিচার গত রবিবার আবারো শুরু হয়েছে।

ইসরাইলের বর্তমান জনসংখ্যা ৯০ লাখ। এর মধ্যে করোনায় এ পর্যন্ত আক্রান্ত হয়েছেন ৫০ হাজারের বেশি মানুষ। মারা গেছেন ৪২২ জন।

ইত্তেফাক/এআর

সূত্রঃ দৈনিক ইত্তেফাক

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

%d bloggers like this: