বিশ্বে করোনায় আক্রান্ত দেড় কোটি ছাড়াল!

নভেল করোনা ভাইরাসে আক্রান্তের সংখ্যা দেড় কোটি ছাড়িয়েছে। সেই সঙ্গে কোভিড-১৯ এ আক্রান্ত হয়ে বিশ্বের প্রায় ৬ লাখের বেশি মানুষ মারা গেছে। বার্তা সংস্থা রয়টার্স জানিয়েছে, গত ডিসেম্বরে চীনের উহানে করোনা ভাইরাস শনাক্তের পর বুধবার পর্যন্ত বিশ্বের এক কোটি ৫০ লাখের বেশি মানুষ আক্রান্ত হয়েছে। ভাইরাসটির আক্রমণে প্রাণ হারিয়েছে ছয় লাখেরও বেশি মানুষ।

ওয়ার্ল্ড ও মিটারের তথ্যমতে, সারা বিশ্বের এক কোটি ৫১ লাখ ১ হাজার ২২৩ জন মানুষ করোনা ভাইরাসে আক্রান্ত হয়েছে। আর মৃত্যু হয়েছে ৬ লাখ ১৯ হাজার ৮৭৩ জন।

তবে ওই পরিসংখ্যান বলছে, সারা বিশ্বে করোনায় আক্রান্তদের মধ্যে সুস্থ হয়ে উঠেছেন ৯১ লাখ ৩০ হাজার ৬১১ জন।

সংক্রমণের দিক থেকে বিশ্বের যে কোনো দেশের তুলনায় এগিয়ে আছে যুক্তরাষ্ট্র। দেশটিতে প্রায় ৪০ লাখ লোক ভাইরাসে আক্রান্ত হয়েছেন। দেশটির করোনা পরিস্থিতি নিয়ে মার্কিন প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্প হুশিয়ারি দিয়ে বলেছেন, পরিস্থিতি ভালো হওয়ার আগে তা আরও খারাপ অবস্থার দিকে যাবে।

আরও পড়ুন: নারী কর্মীর সঙ্গে অনৈতিক সম্পর্ক, বরখাস্ত নিউজিল্যান্ডের মন্ত্রী

আক্রান্তের হিসাবে যুক্তরাষ্ট্রের পরেই রয়েছে ব্রাজিল, ভারত, রাশিয়া ও দক্ষিণ আফ্রিকা। রয়টার্সের হিসাব থেকে বলা হয়, আমেরিকান অঞ্চলগুলোতে করোনার সংক্রমণ ব্যাপকহারে বাড়ছে। করোনায় বিশ্বে যত মানুষ আক্রান্ত ও মারা যাচ্ছেন, তার অর্ধেকের বেশি ঘটেছে আমেরিকান অঞ্চলগুলোতে। বিশ্বে করোনার সংক্রমণের গতি কমে যাওয়ার কোনো লক্ষণ দেখা যাচ্ছে না।

ইত্তেফাক/আরআই

সূত্রঃ দৈনিক ইত্তেফাক

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

%d bloggers like this: