যুক্তরাষ্ট্রে ২৪ ঘণ্টায় নতুন করে ৭৬ হাজারেরও বেশি আক্রান্ত

যুক্তরাষ্ট্রে বৃহস্পতিবার ২৪ ঘণ্টায় মহামারি করোনা ভাইরাসে নতুন করে আরও ৭৬ হাজার ৫৭০ জন আক্রান্ত হয়েছে। এ দিনের শুরুতেই দেশটির মোট আক্রান্তের সংখ্যা ৪০ লাখ অতিক্রম করে। জনস হপকিন্স ইউনিভার্সিটির সর্বশেষ পরিসংখ্যান থেকে এ তথ্য জানা যায়। খবর এএফপি’র।

স্থানীয় সময় বৃহস্পতিবার রাত সাড়ে ৮ টা পর্যন্ত বাল্টিমোর ভিত্তিক এই ইউনিভার্সিটির পরিসংখ্যান অনুযায়ী, এ ভাইরাসে বিশ্বে সবচেয়ে ক্ষতিগ্রস্ত দেশ যুক্তরাষ্ট্রে গত ২৪ ঘণ্টায় করোনা ভাইরাসে নতুন করে আরও ১ হাজার ২২৫ জন প্রাণ হারিয়েছে। এনিয়ে দেশটিতে করোনায় আক্রান্তের সংখ্যা বেড়ে মোট ৪০ লাখ ৩২ হাজার ৪৩০ জনে এবং মৃতের সংখ্যা বেড়ে মোট ১ লাখ ৪৪ হাজার ১৬৭ জনে দাঁড়ালো।

এদিকে, প্রতিদিনের হিসাবে গত কয়েকদিন ধরেই যুক্তরাষ্ট্রে করোনায় আক্রান্তের সংখ্যা ৬০ হাজার ছাড়িয়ে যেতে দেখা যাচ্ছে। সাম্প্রতিক সপ্তাহগুলোতে যুক্তরাষ্ট্রে, বিশেষ করে দেশটির দক্ষিণ ও পশ্চিমাঞ্চলের রাজ্যগুলোতে করোনা ভাইরাসে আক্রান্তের সংখ্যা আবারও অনেক বেড়ে যেতে দেখা যাচ্ছে। এতে এ দুই অঞ্চলের ব্যবসা প্রতিষ্ঠান ফের খুলে দেয়ার প্রক্রিয়া থেমে গেছে। এসব অঞ্চলে বর্তমানে মাস্ক পরার ওপর বেশি গুরুত্ব দেয়া হচ্ছে এবং করোনার বিস্তার রোধে বিভিন্ন পদক্ষেপ ফের জোরদার করা হয়েছে।

টেক্সাস, ক্যালিফোর্নিয়া, আলাবামা, ইডাহো ও ফ্লোরিডা সকলে একদিনে রেকর্ড মৃত্যু ঘোষণা করেছে। প্রায় দুই সপ্তাহ আগে গত ৮ জুলাই যুক্তরাষ্ট্রে করোনা ভাইরাসে আক্রান্তের সংখ্যার ৩০ লাখের মাইলস্টোন অতিক্রম করে। এরপর মাত্র ১৬ দিনের ব্যবধানে আরও ১০ লাখেরও বেশি আক্রান্ত হয়ে এ সংখ্যা ৪০ লাখের মাইলস্টোনও ছাড়িয়ে গেল।

ইত্তেফাক/জেডএইচডি

সূত্রঃ দৈনিক ইত্তেফাক

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

%d bloggers like this: