লক্ষ্য ভারত, যৌথ ‘জীবাণু অস্ত্র’ বানাচ্ছে চীন-পাকিস্তান!

পাকিস্তানের সঙ্গে হাত মিলিয়ে জীবাণু অস্ত্রের ভাণ্ডার গড়ে তুলছে চীন। এমন দাবি করেছে প্রতিরক্ষা বিষয়ক সংবাদ মাধ্যম দ্য ক্ল্যাস্ন। পত্রিকাটির আরও দাবি, চীন ও পাকিস্তান যৌথভাবে ভারতের ক্ষতি করতে চায়।

পত্রিকা জানাচ্ছে, উহানের যে ল্যাব থেকে করোনাভাইরাস ছড়িয়েছে সেখানেই চীন জৈব অস্ত্র তৈরি শুরু করেছে। আর এই কাজে পাকিস্তান তাদের সহায়তা করার আশ্বাস দিয়েছে।

ওই ল্যাবে অ্যানথ্রাক্স-সহ বেশ কিছু ভয়ানক ভাইরাস নিয়ে চীন ও পাকিস্তান যৌথভাবে গবেষণা শুরু করেছে বলে প্রতিবেদনে জানানো হয়েছে। এসব মারাত্মক ভাইরাস ভারত ছাড়াও ইউরোপের একাধিক দেশকে লক্ষ করে তৈরি করছে চীন।

দ্য ক্ল্যাস্ন পত্রিকা দাবি করেছে , ইতোমধ্যে পাকিস্তান ও চীন একটি গোপন চুক্তিও করেছে। শত্রুর শত্রু আমার বন্ধু। এই থিওরিতে চলছে ভারতের দুই প্রতিবেশী দেশ।

ওই পত্রিকার প্রতিবেদন জানাচ্ছে, পাকিস্তান সেনাবাহিনীর সামরিক গবেষণা শাখা ডিফেন্স সায়েন্স অ্যান্ড টেকনোলোজি অর্গানাইজেশন (ডিইএসটিও)-এর সঙ্গে গোপনে চুক্তি করেছে উহান ইনস্টিটিউট অব ভাইরোলোজি।

অ্যান্টনি ক্লান নামের একজন ওই প্রতিবেদনে দাবি করেছেন, মহামারি করোনাভাইরাস আবহের মধ্যেই অন্য দেশে গোপনে জীবাণু অস্ত্রগুলো প্রয়োগ করে দেখতে পারে চীন। কারণ এই পরিস্থিতিতে এখন নতুন করে সংক্রমণ ছড়ানোর জন্য সরাসরি বেইজিংকে দায়ী করতে পারবে না কেউই। জি নিউজ, টাইমস অব ইন্ডিয়া।

ইত্তেফাক/এসআর

সূত্রঃ দৈনিক ইত্তেফাক

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

%d bloggers like this: