করোনার সংক্রমণ ঠেকাতে অস্ট্রেলিয়ার ভিক্টোরিয়ায় জরুরি অবস্থা জারি

প্রাণঘাতী করোনা ভাইরাসের সংক্রমণ বেড়ে যাওয়ার অস্ট্রেলিয়ার ভিক্টোরিয়া রাজ্যে জরুরি অবস্থা জারি করা হয়েছে। জানা গেছে, আগামী ১৩ সেপ্টেম্বর পর্যন্ত রাজ্যটিতে কারফিউসহ কড়াকড়ি লকডাউন আরোপ করার সিদ্ধান্ত নিয়েছেন ভিক্টোরিয়া রাজ্য সরকার।

স্থানীয় সরকারের বরাত দিয়ে ব্রিটিশ সংবাদমাধ্যম বিবিসির প্রতিবেদনে বলা হয়, রবিবার স্থানীয় সময় সন্ধ্যা ৬টা থেকে এই কড়াকড়ি লকডাউন শুরু হবে। এছাড়া রাত থেকে ভিক্টোরিয়া রাজ্যের রাজধানী মেলবোর্নে ‘নাইট কারফিউ’ জারি করা হবে।

ভিক্টোরিয়া রাজ্য সরকারের পক্ষ থেকে জানানো হয় , করোনার সংক্রমণের বেড়ে যাওয়ায় বাসিন্দারা নিজ বাড়ি থেকে পাঁচ কিলোমিটারের বেশি ভ্রমণ করতে পারবেন না। ব্যায়াম করার জন্য দিনে একবার বাড়ি থেকে বের হতে পারবেন। আর বাজার করার জন্য একবার বাড়ি থেকে বাসিন্দারা বের হতে পারবেন।

এ বিষয়ে ভিক্টোরিয়া রাজ্যের প্রধান ড্যানিয়েল অ্যান্ড্রুজ বলেন, আমাদের আরো কঠোর হতে হবে। এটি একমাত্র উপায় এই পরিস্থিতির বিপরীত দিকে যাওয়ার।

গত একদিনে ভিক্টোরিয়া রাজ্যে নতুন করে ৬৭১ জন করোনা রোগী শনাক্ত করা হয়েছে। রাজ্যটিতে গত ২৪ ঘণ্টায় করোনায় আক্রান্ত হয়ে মারা গেছেন সাতজন। আন্তর্জাতিক জরিপকারী সংস্থা ওয়ার্ল্ডওমিটারের তথ্য অনুযায়ী, অস্ট্রেলিয়ায় এ পর্যন্ত ১৭ হাজার ৮৯৫ জন করোনা রোগী শনাক্ত করা হয়েছে। দেশটিতে এ পর্যন্ত করোনায় মারা গেছেন ২০৮ জন।

ইত্তেফাক/এআর

সূত্রঃ দৈনিক ইত্তেফাক

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

%d bloggers like this: