জয়ের সুখবরটা প্রথম কার কাছ থেকে শুনলেন বাইডেন?

ওয়াশিংটন, ০৮ নভেম্বর- যুক্তরাষ্ট্রের নবনির্বাচিত প্রেসিডেন্ট বাইডেন শনিবার বেশির ভাগ সময় পরিবারের সঙ্গে বাড়িতে কাটিয়েছেন।

ডেমোক্র্যাট প্রচার শিবিরের একটি সূত্র জানায়, নাতনি নাওমিই বাইডেনকে জয়ের সুখবরটা প্রথম জানান। খবর বিবিসি ও আলজাজিরার।

নাওমি তাকে জানান, নির্বাচনে তিনি (বাইডেন) জিতে গেছেন। এরপরই বাইডেনের সঙ্গে আনন্দঘন মুহূর্তের একটি ছবি টুইটারে পোস্ট করেন নাওমি। সেখানে নাতি-নাতনিদের দলের মধ্যমণি বাইডেনকে দেখা গেছে।

উল্লসিত নাতি-নাতনিদের ছবি পোস্ট করে নওমি বলেন, ‘যারা জো বাইডেনের কাছে পৌঁছাতে চান, তাদের প্রথমে আমাদের সঙ্গে যোগাযোগ করতে হবে। আমরা দেখতে ভয়ংকর নাও হতে পারি। কিন্তু মনে রাখবেন, আমাদের নানা জো বাইডেন।’

দীর্ঘ লড়াই শেষে যুক্তরাষ্ট্রের প্রেসিডেন্ট নির্বাচনে বিজয়ী ডেমোক্র্যাট প্রার্থী জো বাইডেন বিভক্তি দূর করে ঐক্যবদ্ধ যুক্তরাষ্ট্র গড়ার অঙ্গীকার করেছেন।

নির্বাচিত হওয়ার পর প্রথম ভাষণে তিনি বলেন, সব বিভেদ ভুলে আমাদের ঐক্যবদ্ধ ও সহনশীল সমাজ গড়ে তুলতে হবে। দেশকে ‘একতাবদ্ধ’ করার প্রতিশ্রুতি দিয়ে তিনি বলেন, যুক্তরাষ্ট্রের ‘আত্মা’কে ফিরিয়ে আনতে চান।

দেশকে ‘বিভক্ত না করে ঐক্যবদ্ধ’ করতে চান। এর আগে জয়ের খবর পেয়ে এক টুইট বার্তায় তিনি বলেন, ‘ভোট দিক বা না দিক, আমি সবার প্রেসিডেন্ট হব।’

আমি এমন একজন প্রেসিডেন্ট হওয়ার অঙ্গীকার করছি যিনি বিভাজন না করে জাতিকে ঐক্যবদ্ধ করতে চান। যিনি লাল ও নীল রাজ্য দেখেন না, কেবল যুক্তরাষ্ট্রকে দেখেন।

৩ নভেম্বরের নির্বাচনে ৫৩৮টি ইলেকটোরাল কলেজ ভোটের মধ্যে বাইডেনের প্রয়োজন ছিল ২৭০টি ভোটের। অনেক তিক্ততার পর সুইং স্টেট পেনসিলভানিয়ায় জয়ের মধ্য দিয়ে শনিবার বাইডেনের ২৭৩টি ইলেকটোরাল ভোট নিশ্চিত হয়।

আডি/ ০৮ নভেম্বর

Comments

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

%d bloggers like this: