মিসরে ভয়াবহ সড়ক দুর্ঘটনা, নিহত ২০ আহত ৩

কায়রো, ১৪ এপ্রিল – মিসরে যাত্রীবাহী বাস ও ট্রাকের সংঘর্ষে অন্তত ২০ জন নিহত হওয়ার খবর পাওয়া গেছে। স্থানীয় সময় মঙ্গলবার দেশটির দক্ষিণাঞ্চলীয় শহর আসিউতে এই ভয়াবহ সড়ক দুর্ঘটনা ঘটে। তুর্কি সংবাদ সংস্থা আনাদোলু এজেন্সির প্রতিবেদনে এ তথ্য জানানো হয়েছে।

মিশরের স্বাস্থ্য মন্ত্রণালয়ের বরাতে প্রতিবেদনে বলা হয়, ‘দুর্ঘটনাস্থলে ৩৬টি অ্যাম্বুলেন্স পাঠানো হয়েছে। ওই ঘটনার এখন পর্যন্ত ২০ জন নিহত হয়েছেন। আহত হয়েছেন আরও তিনজন। আহতদের নিকটবর্তী হাসপাতালে পাঠানো হয়েছে।’

আরও পড়ুন : স্কুল চলাকালীন শ্রেণিকক্ষে অগ্নিদগ্ধ হয়ে মৃত ২০ শিশু

মহাসড়কে যাত্রীবাহী বাসটি একটি ট্রাককে ওভারটেক করতে গিয়ে এই সংঘর্ষের ঘটনা ঘটে। আসিউতের গভর্নর এসাম সাদ এক বিবৃতিতে জানিয়েছেন, রাজধানী কায়রো থেকে আসছিল বাসটি। বাসটি ছিল দ্রুতগামী। একটি ট্রাককে ওভারটেক করতে গিয়ে নিয়ন্ত্রণ হারিয়ে মহাসড়কের ওপর হঠাৎ উল্টে যায় বাসটি। এ সময় দ্রুতগতির ট্রাকটি বাসে ধাক্কা দেয়। সংঘর্ষে বাস-ট্রাক দুটোতেই আগুন ধরে যায়।

স্থানীয় সংবাদমাধ্যমগুলো জানিয়েছে, দেশটির পাবলিক প্রসিকিউসন অফিস একটি তদন্ত কমিটি গঠন করেছে। তারা দুর্ঘটনার কারণ অনুসন্ধানের চেষ্টা করছে। দুর্ঘটনার কারণ পুরোপুরি নিশ্চিত নয় কর্তৃপক্ষ।

মিসরে প্রতি বছর সড়ক দুর্ঘটনায় হাজারো মানুষের প্রাণহানি ঘটে। দেশটিতে সড়কের দুর্বল নিরাপত্তা ব্যবস্থা ও পরিবহনের অতিরিক্তি গতির কারণে দুর্ঘটনা ঘটছে বলে বিভিন্ন পরিসংখ্যানে উঠে এসেছে।

সূত্র : আমাদের সময়
অভি/ ১৪ এপ্রিল

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

%d bloggers like this: