সাদা চুল দুর করুন সহজেই

আজকাল খুব অল্প বয়সেই অনেকের চুলে পাক ধরে। মাথার চুল সব পেকে সাদা হয়ে যাচ্ছে এই চিন্তাতে বাকি চুলগুলোও পাকবার জোগাড় হয় তখন। অথচ খুব সহজেই ঘরোয়া উপায়ে চুল পাকার সমস্যা থেকে পেতে পারেন মুক্তি। চলুন জেনে নেই সাদা চুল দুর করার ঘরোয়া টোটকা।

চা

NL934164

চা প্রতিটি রান্নাঘরের একটি উপাদান। আপনি কি জানেন এই উপাদানটিই হতে পারে আপনার সাদা চুল দুর করার মোক্ষম উপাদান? ২ চা চামচ চা পাতার পাউডারের সাথে মিশিয়ে নিন ২ চা চামচ মেহেদি পাউডার, ১ চা চামচ মধু, ১ চা চামচ লেবুর রস মিশিয়ে নিন। পরিমাণ মত গরম পানি দিয়ে প্যাক তৈরি করে নিন। পুরো চুলে প্যাকটি লাগিয়ে রাখুন ত্রিশ মিনিট। তারপর শ্যাম্পু করে নিন। ব্যাস, নিয়মিত এই প্যাক ব্যবহারে পাবেন মজবুত, উজ্জ্বল, ঝলমলে কালো চুল।

আলুর খোসা

আলুর খোসা ফেলনা নয়

আলুর খোসা কি ফেলে দেন? আর একদম ফেলে দেবেন না। নিন ৬-৭ টি আলুর খোসা এবং সেই সাথে ২ কাপ পানি। চুলায় একটি পাত্রে পানি এবং আলুর খোসা দিয়ে ফুটিয়ে নিন। শ্যাম্পু করে আলুর খোসা সেদ্ধ পানি দিয়ে চুল ধুয়ে নিন। ব্যাস, পাকা চুল দুর করার সহজ উপায়। সপ্তাহে দুবার আলুর খোসার পানি ব্যবহারে পাবেন ঝলমলে স্বাস্থ্যজ্জ্বল চুল।

আমলকি

Amla health benefits : শীতকালে আমলকি খাওয়া কেন জরুরি?

চুলের যত্নে আমলকির ভূমিকা যে বিশাল সেটা আমাদের কারোই অজানা নয়। পাকা চুল দুর করতেও কিন্তু আমলকির জুড়ি নেই। হেনা পাউডার, আমলকি পাউডার ও অল্প কফি মৃদু গরম পানিতে মিশিয়ে মিশ্রণ তৈরি করে নিন। মিশ্রণটি ঘন্টাখানেক চুলে মেখে শ্যাম্পু করে ধুয়ে নিন।

ইত্তেফাক/এআই

সূত্রঃ দৈনিক ইত্তেফাক

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

%d bloggers like this: