দাম্পত্য জীবনে তারাই সবচেয়ে সুখী, যাদের এই গুণগুলো থাকবে

দাম্পত্য জীবনে তারাই সবচেয়ে সুখী, যাদের এই গুণগুলো থাকবে- জীবনের গুরুত্বপূর্ণ একটা বিষয় হচ্ছে সঙ্গী বাছাই। কেননা, একটা সময় থেকে জীবনসঙ্গীর সঙ্গেই কাটবে বাকিটা জীবন। আর সেই সঙ্গী যদি হয় পুরোটা অচেনা তবে জীবনটা সুন্দর হতেও পারে আবার নাও হতে পারে। তবে গবেষণা বলছে জীবনে কেমন মানুষকে বিয়ে করলে সুখী হওয়া সম্ভব সে সম্বন্ধে। তাই জেনে নিন কেমন মানুষকে জীবন সঙ্গী হিসেবে বাছাই করলে বাকি দিনগুলো কাটবে আনন্দে।

১. একটি সুস্থ, সতেজ বৈবাহিক সম্পর্ক সেই মানুষটার সঙ্গেই সম্ভব, যে আপনাকে সবচেয়ে কাছ থেকে চেনে। আর আপনি নিজেও জানেন আপনার প্রিয় বন্ধুর সঙ্গেই সেরকম একটি সম্পর্ক সম্ভব।

২. স্ত্রী এবং স্বামী দুজনের প্রিয় বন্ধু হলে তারা পরস্পরকে নিজেদের সমস্যার কথা নির্দ্বিধায় বলতে পারেন, ফলে সম্পর্কের খুঁটি শক্ত হয়।

৩. অনেক সময়, পেশার জায়গায় স্বামী ও স্ত্রী’র মধ্যে কেউ একজন উচ্চতর পদে থাকলে তাদের মধ্যে ইগো প্রবলেম দেখা যায়। দু’জনের মধ্যে বন্ধুত্ব সুগভীর হলে এই সমস্যা হবে না।

৪. জীবনে একজন প্রিয় বন্ধু থাকার মজা যতটা, প্রিয় বন্ধুকে জীবনসঙ্গী হিসেবে পাওয়ার মজা দ্বিগুণ।

৫. সত্যি কথা বলতে, প্রিয় বন্ধুকে জীবনসঙ্গী হিসেবে পেলে আপনার জীবন বাকি দম্পতিদের মতো ‘বোরিং’ কাটবেনা।

৬. যে সমস্ত দম্পতিরা বন্ধু নন, বা যাদের বন্ধুত্বের বুনিয়াদ মজবুত নয়, তাদের মধ্যে ছোটখাটো বিষয় নিয়ে বিবাদ দেখা যায়। অন্যদিকে স্বামী বা স্ত্রী’কে প্রিয় বন্ধু হিসেবে পাশে পেলে বিবাদের বিষয় যতই গুরু গম্ভীর হোক, তা অনায়াসেই মিটে যায়।

৭. অধিকাংশ ক্ষেত্রে দেখা যায়, স্বামী ও স্ত্রী যদি দু’জনে প্রিয় বন্ধু হন তাহলে বয়সকাল পর্যন্ত, এমনকি জীবনের শেষ দিন পর্যন্ত সম্পর্কের রসায়নে সুন্দর সামঞ্জস্য থাকে।

এম ইউ

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

%d bloggers like this: