করোনায় ভারতে ‘কোভিড কারি’ ও ‘মাস্ক নান’!

করোনা ভাইরাসের আক্রান্তের সংখ্যা প্রতিদিন বেড়েই চলছে ভারতে। দেশটিতে করোনায় নাকাল ব্যবসায়ীরা একবার বেছে নিয়েছে ব্যবসার নতুন আকর্ষণ। যার ফলে বানিয়ে ফেলেছে সবজি উপাদানে তৈরি ‘কোভিড কারি’ আর ‘মাস্ক নান’।

জানা যায়, করোনার মহামারিতে দেশটির রেস্টুরেন্টগুলো দীর্ঘদিন ধরে বন্ধ ছিল। ফলে রেস্টুরেন্টগুলো সম্প্রতি খুলতে শুরু করলেও ক্রেতা নেই তেমন। এমন সময় ব্যবসায়ীরাও তৈরি করেছেন নতুন এসব কৌশল।

কর্তৃপক্ষের দাবি, কোভিড কারিতে অনেকগুলো সবজি উপাদান রয়েছে। এগুলো শরীরের রোগ প্রতিরোধ ক্ষমতা বাড়াতে সহায়তা করে বলে এর নাম রাখা হয়েছে কোভিড কারি।

এনডিটিভির প্রতিবেদনে বলা হয়, রেস্টুরেন্টগুলোর নতুন সংযোজন “কোভিড কারি” ও “মাস্ক নান”। এগুলো অবশ্য নতুন আবিষ্কৃত কোনো খাবার নয়। বাটার নান রুটিকে মাস্কের আকৃতি দিয়ে নামকরণ করা হয়েছে “মাস্ক নান”। আর মালাই কোপ্তার সঙ্গে করোনাভাইরাসের আকৃতিতে কাটা সবজির বল সংযোজন করে নাম দেওয়া হয়েছে “কোভিড কারি”।

আরও পড়ুন: রামমন্দির নয়, ভ্যাকসিন প্রয়োজন: দেব

রেস্টুরেন্টটির মালিক অনিল কুমার জানিয়েছেন, নতুন এই সংযোজন দুটি তার মস্তিষ্কপ্রসূত। বর্তমান সময়ে ক্রেতা আকর্ষণ করতে হলে নতুন কিছু করা বাঞ্ছনীয়। তাই তারা মেনুতে করোনা সংযোজন করেছে যাতে মানুষ এটি পছন্দ করে। আর সেই সঙ্গে করোনা ভাইরাসের সঙ্গে জীবনযাপনে অভ্যস্ত হয়ে ওঠে। কোভিড কারিতে থাকা সবজিগুলো শরীরের রোগ প্রতিরোধ ক্ষমতা বাড়াতে সহায়তা করে।

ইত্তেফাক/আরআই

সূত্রঃ দৈনিক ইত্তেফাক

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

%d bloggers like this: