এবার পাপুলের ব্যাংক হিসাবের তথ্য চেয়েছে এনবিআর

কুয়েতে আটক লক্ষ্মীপুর-২ আসনের আলোচিত সংসদ সদস্য কাজী শহীদ ইসলাম পাপুলের ব্যাংক লেনদেনের বিস্তারিত তথ্য চেয়েছে জাতীয় রাজস্ব বোর্ডের (এনবিআর) কেন্দ্রীয় গোয়েন্দা সেল (সিআইসি)। গতকাল মঙ্গলবার দেশের সব তপশিলি ব্যাংকের কাছে সিআইসি এসংক্রান্ত একটি চিঠি পাঠিয়েছে। চিঠিতে পাপুল ছাড়াও তার স্ত্রী সেলিনা ইসলামের ব্যাংক লেনদেনের তথ্যও জানতে চাওয়া হয়েছে। সেলিনা ইসলামও সংরক্ষিত নারী আসনের সংসদ সদস্য।

চিঠিতে পাপুল ও তার স্ত্রীর নামে ব্যাংকে রক্ষিত সব ধরনের হিসাবের বিপরীতে লেনদেনের তথ্য জানাতে একটি নির্দিষ্ট সময়সীমা বেঁধে দেওয়া হয়েছে। এর আগে গত সোমবার দুর্নীতি দমন কমিশনও (দুদক) একইভাবে পাপুল, তার স্ত্রী, কন্যা ও একজন অত্মীয়ের ব্যাংক লেনদেনের তথ্য জনানোর জন্য চিঠি দেয়। গতকাল চিঠি পাঠানোর সত্যতা নিশ্চিত করেছেন সিআইসির মহাপরিচালক আলমগীর হোসেন। ইত্তেফাককে তিনি বলেন, ‘সংসদ সদস্য পাপুল ও তার স্ত্রীর ব্যাংক লেনদেনের তথ্য চেয়ে আজ আমরা ব্যাংকগুলোর কাছে চিঠি পাঠিয়েছি।’

আরও পড়ুন: আওয়ামী লীগ ক্ষমতায় গেলেই বাঙালি কিছু পায়

প্রসঙ্গত, কাজী শহীদ ইসলাম পাপুল দীর্ঘদিন ধরে কুয়েতে বিভিন্ন ব্যবসায়ের সঙ্গে জড়িত রয়েছেন। সম্প্রতি তিনি দেশটির আইনশৃঙ্খলা রক্ষাকারী বাহিনীর হাতে আটক হন। এরপর তার বিরুদ্ধে মানব পাচারসহ বেশ কিছু অভিযোগ আনা হয়। তাকে নিয়ে এখন সরব মধ্যপ্রাচ্য ও বাংলাদেশের গণমাধ্যম।

ইত্তেফাক/এসি

সূত্রঃ দৈনিক ইত্তেফাক

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

%d bloggers like this: