সঠিক পদক্ষেপের ফলে দেশে করোনা পরিস্থিতি নিয়ন্ত্রণে রয়েছে : স্পিকার

জাতীয় সংসদের স্পিকার ড. শিরীন শারমিন চৌধুরী বলেছেন, সরকারের সঠিক পদক্ষেপের ফলে দেশে করোনা পরিস্থিতি নিয়ন্ত্রণে রয়েছে। বাংলাদেশে নিযুক্ত নরওয়ের রাষ্ট্রদূত সিডসেল ব্লেকেন বুধবার স্পিকারের সঙ্গে তার বাসভবনে বিদায়ী সাক্ষাৎ করতে গেলে তিনি এ কথা বলেন।

সাক্ষাৎকালে তারা বাংলাদেশে অর্জিত সিডসেল ব্লেকেনের অভিজ্ঞতা, বর্তমান সরকারের সাফল্য, করোনা মহামারি মোকাবেলায় গৃহীত বাংলাদেশ সরকারের বিভিন্ন পদক্ষেপ, দু’দেশের অর্থনৈতিক উন্নয়ন ও ব্যবসা বাণিজ্যের প্রসার প্রভৃতি নিয়ে আলোচনা করেন।

স্পিকার ড. শিরীন শারমিন চৌধুরী বলেন, বাংলাদেশ ও নরওয়ের মধ্যে দ্বিপক্ষীয় সম্পর্ক অত্যন্ত শক্তিশালী। ভবিষ্যতে এ সম্পর্ক আরও সুদৃঢ় হবে বলে তিনি আশা প্রকাশ করেন। এ সময় স্পিকার বিগত চার বছর রাষ্ট্রদূত হিসেবে অত্যন্ত সফলতার সাথে দায়িত্ব পালনের জন্য সিডসেল ব্লেকেনের প্রশংসা করেন।

করোনা ভাইরাস সংক্রমণজনিত সংকটকালীন বিভিন্ন শ্রেণিপেশার মানুষের সার্বিক সুরক্ষা ও জীবন-জীবিকা নির্বাহের জন্য প্রধানমন্ত্রী শেখ হাসিনার কার্যক্রম ও জনবান্ধব পদক্ষেপের প্রশংসা করেন নরওয়ের রাষ্ট্রদূত সিডসেল ব্লেকেন।

ড. শিরীন শারমিন চৌধুরী বলেন, নরওয়ের তুলনায় ঘনবসতিপূর্ণ দেশ হওয়া সত্বেও সরকারের সঠিক পদক্ষেপ গ্রহণের কারণে দেশে করোনা পরিস্থিতি নিয়ন্ত্রণে রয়েছে। এ সময় বাংলাদেশে করোনা মহামারি মোকাবেলায় নরওয়ের সার্বক্ষণিক সহযোগিতার আশ্বাস প্রদান করেন সিডসেল ব্লেকেন।

রাষ্ট্রদূত বাংলাদেশকে অন্যতম গুরুত্বপূর্ণ বন্ধুপ্রতীম দেশ হিসেবে অভিহিত করে বলেন, পারস্পরিক স্বার্থ সংশ্লিষ্ট বিষয়ে প্রতিবেশী দুই দেশের মধ্যে সহযোগিতা ভবিষ্যতেও অব্যাহত থাকবে।

ইত্তেফাক/ইউবি

 

সূত্রঃ দৈনিক ইত্তেফাক

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

%d bloggers like this: