আক্রান্তের অর্ধেকের বেশি সুস্থ

দেশে করোনা ভাইরাসে মোট আক্রান্তের অর্ধেকের বেশি সুস্থ হয়েছে। দেশে এ পর্যন্ত মোট ৯ লাখ ৬৬ হাজার ৪০০ জনের নমুনা পরীক্ষায় ১ লাখ ৯০ হাজার ৫৭ জনের দেহে করোনা ভাইরাস শনাক্ত হয়েছে। এ পর্যন্ত সুস্থ হয়েছেন ১ লাখ ৩ হাজার ২২৭ জন। গত ২৪ ঘণ্টায় হাসপাতাল এবং বাসায় মিলে সুস্থ হয়েছেন ৪ হাজার ৯১০ জন। সোমবারের চেয়ে গতকাল ২০৭ জন বেশি সুস্থ হয়েছে। সোমবার সুস্থ হন ৪ হাজার ৭০৩ জন। গতকাল শনাক্ত বিবেচনায় সুস্থতার হার ৫৪ দশমিক ৩১ শতাংশ। আগের দিন এই হার ছিল ৫২ দশমিক ৬১ শতাংশ। আগের দিনের চেয়ে গতকাল সুস্থতার হার ১ দশমিক ৭ শতাংশ বেশি।

গতকাল মঙ্গলবার দুপুরে স্বাস্থ্য অধিদপ্তরের করোনা ভাইরাসসংক্রান্ত নিয়মিত অনলাইন হেলথ বুলেটিনে অধিদপ্তরের অতিরিক্ত মহাপরিচালক (প্রশাসন) অধ্যাপক ডা. নাসিমা সুলতানা এসব তথ্য জানান। তিনি বলেন, গত ২৪ ঘণ্টায় ১৩ হাজার ৪৫৩ জনের নমুনা পরীক্ষায় ৩ হাজার ১৬৩ জনের দেহে করোনা ভাইরাস শনাক্ত হয়েছে। সোমবারের চেয়ে গতকাল ৬৪ জন বেশি শনাক্ত হয়েছে। সোমবার ১২ হাজার ৪২৩ জনের নমুনা পরীক্ষায় শনাক্ত হয় ৩ হাজার ৯৯ জন। এ পর্যন্ত মোট পরীক্ষার বিবেচনায় শনাক্তের হার ১৯ দশমিক ৬৭ শতাংশ। গত ২৪ ঘণ্টায় নমুনা পরীক্ষার বিবেচনায় শনাক্তের হার ২৩ দশমিক ৫১ শতাংশ। আগের দিন এ হার ছিল ২৪ দশমিক ৯৫ শতাংশ। আগের দিনের চেয়ে গতকাল শনাক্তের হার ১ দশমিক ৪৪ শতাংশ কম।

অতিরিক্ত মহাপরিচালক জানান, গত ২৪ ঘণ্টায় করোনা ভাইরাসে আক্রান্ত হয়ে ৩৩ জন মারা গেছে। এ পর্যন্ত মারা গেছে ২ হাজার ৪২৪ জন। সোমবারের চেয়ে গতকাল ছয় জন কম মারা গেছে। সোমবার ৩৯ জন মারা যায়। করোনা শনাক্তের বিবেচনায় গতকাল মৃত্যুর হার ১ দশমিক ২৮ শতাংশ। আগের দিনও এই হার ছিল ১ দশমিক ২৮ শতাংশই।

ডা. নাসিমা সুলতানা বলেন, গত এক দিনে যারা মারা গেছেন তাদের মধ্যে ২৩ জন পুরুষ এবং ১০ জন নারী। হাসপাতালে চিকিত্সাধীন অবস্থায় ২৯ জন এবং বাড়িতে থাকা অবস্থায় চার জনের মৃত্যু হয়েছে। তাদের মধ্যে ১৩ জন ঢাকা বিভাগের, তিন জন চট্টগ্রাম, চার জন রাজশাহী, পাঁচ জন খুলনা, এক জন বরিশাল, দুই জন রংপুর এবং পাঁচ জন সিলেট বিভাগের বাসিন্দা। এই ৩৩ জনের মধ্যে এক জনের বয়স ছিল ৮০ বছরের বেশি। এছাড়া ১১ জনের বয়স ৭১ থেকে ৮০ বছরের মধ্যে, ৯ জনের বয়স ৬১ থেকে ৭০ বছরের মধ্যে, ছয় জনের বয়স ৫১ থেকে ৬০ বছরের মধ্যে, চার জনের বয়স ৪১ থেকে ৫০ বছরের মধ্যে এবং দুই জনের বয়স ৩১ থেকে ৪০ বছরের মধ্যে ছিল।

ইত্তেফাক/ইউবি

সূত্রঃ দৈনিক ইত্তেফাক

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

%d bloggers like this: