আগে মহামারি সামাল, এরপর দুর্নীতি দূর

দুর্নীতি দমনে প্রতিশ্রুতি ব্যক্ত করে স্বাস্থ্য অধিদপ্তরের নতুন মহাপরিচালক ডা. আবুল বাসার মোহাম্মদ খুরশীদ আলম জানিয়েছেন, তার প্রথম কাজ মহামারি সামাল দেওয়া। এরপর দুর্নীতি দূর করতে কাজ করবেন তিনি।

স্বাস্থ্য অধিদপ্তরের মহাপরিচালক হিসেবে দায়িত্ব গ্রহণের পর সোমবার অনলাইনে প্রথম সংবাদ সম্মেলনে তিনি এ কথা জানান।

বক্তব্যের শুরুতে ডা. খুরশীদ আলম জানান, মহাপরিচালক হিসেবে নিযুক্ত হওয়ার পর গণমাধ্যমকর্মীদের সঙ্গে কথা বলেননি এ জন্য যে, অধিদফতরের কার্যক্রম সম্পর্কে তার ধারণা ছিল না। ধারণা না থাকায় অনুমানভিত্তিক কথা বললে তা নিয়ে সমালোচনা হতো।

তিনি বলেন, প্রধানমন্ত্রী আমাকে এ কাজের ভার দিয়েছেন। মন্ত্রণালয়, আমাদের স্বাস্থ্যমন্ত্রী ও স্বাস্থ্য সচিবসহ সবাই সহযোগিতা করছেন।

গণমাধ্যমকর্মীদের উদ্দেশে মহাপরিচালক বলেন, ‘আপনারা এক মাস দুই মাস দেখেন, আমরা কাজ করি, তারপর মূল্যায়ন করবেন। সবার সহযোগিতা পেলে অবশ্যই আস্থা ফেরাতে পারব। এজন্য সবার সহযোগিতা চাই।’

স্বাস্থ্যের ডিজি আরো বলেন, ‘আমার প্রথম কাজ হবে মহামারি সামাল দেওয়া। কারণ আগে তো বাঁচি, তারপর অন্যকিছু। বাঁচলে দুর্নীতি দূর করতে কাজ করা যাবে।’

তিনি জানান, করোনা ভাইরাসে আক্রান্ত হয়ে তার বাবা মৃত্যুবরণ করেছেন। তার মা ও ভাই হাসপাতালে ভর্তি ছিলেন। করোনা মহামারি মোকাবিলায় সর্বোচ্চ প্রচেষ্টা চালাবেন বলে জানান স্বাস্থ্য অধিদপ্তরের নতুন এই মহাপরিচালক।

ইত্তেফাক/জেডএইচ

সূত্রঃ দৈনিক ইত্তেফাক

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

%d bloggers like this: