মুভ‌মেন্ট পাস পেতে এক ঘণ্টায় সোয়া লাখ আবেদন

ঢাকা, ১৩ এপ্রিল – লকডাউনে পুলিশের চালু করা মুভমেন্ট অ্যাপে প্রতি মিনিটে ১৫ হাজার আবেদন আসছে। যা এক ঘণ্টায় গিয়ে পৌঁছেছে প্রায় সোয়া লাখে।

মঙ্গলবার দুপুরে পুলিশ সদর দপ্তরের গণমাধ্যম ও জনসংযোগ বিভাগের সহকারী মহাপরিদর্শক (এআইজি) মো. সোহেল রানা বিষয়টি নিশ্চিত করেন।

তিনি বলেন, ‘প্রত্যেক ব্যক্তিকে দিনে তিনটার বেশি মুভমেন্ট পাস দেওয়া হবে না। সপ্তাহে প্রতি জনকে সর্বোচ্চ ১৫টি মুভমেন্ট পাস দেওয়ার চিন্তা ভাবনা রয়েছে।’

আরও পড়ুন : হেফাজতের নায়েবে আমির আব্দুল্লাহর পদত্যাগ

প্রতি ঘণ্টায় বিপুল পরিমাণ আবেদনের কারণে জটিলতায় পড়ছে পুলিশ সদর দফতরের সার্ভার। মাঝে মাঝে মুভমেন্ট পাসের লিংকে প্রবেশ করতে পারছেন না আবেদনকারীরা।

তবে পুলিশ দফতর সূত্র বলছে, একসঙ্গে এতো আবেদনের কারণে কিছুটা সেবা বিঘ্নিত হচ্ছে। এ ত্রুটির সমাধানে কাজ করা হচ্ছে।

আগামীকাল ১৪ এপ্রিল থেকে ২১ এপ্রিল পর্যন্ত কঠোর লকডাউনে বিশেষ প্রয়োজনে বাড়ির বাহিরে যাদের একান্তই যেতে হবে তাদের জন্য মুভমেন্ট পাসের ব্যবস্থা করেছে বাংলাদেশ পুলিশ।

এর আগে আজ মঙ্গলবার সকালে রাজারবাগ পুলিশ লাইন্স অডিটোরিয়ামে মুভমেন্ট পাস অ্যাপের উদ্বোধন করার সময় এই তথ্য জানান পুলিশের মহাপরিদর্শক (আইজিপি) বেনজীর আহমেদ।

তিনি বলেন, ‘এই পাস ব্যবহার করে নাগরিকরা এক জায়গা থেকে অন্য জায়গায় যেতে পারবেন। তবে একটি গাড়ি ও মোবাইল নম্বর দিয়ে একটি মুভমেন্ট পাস নেয়া যাবে, কেউ একাধিক নিতে পারবেন না।’

তিনি বলেছেন, মহামারির সময়ে কেউ মিথ্যা বলে মুভমেন্ট পাস নেবেন না। অ্যাম্বুলেন্সে রোগী চলাচলের প্রয়োজন হলেও মুভমেন্ট পাস লাগবে।

সূত্র : চ্যানেল আই
এন এইচ, ১৩ এপ্রিল

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

%d bloggers like this: