নাজমাকে মনোনয়ন দিতে ছাত্রলীগের সাবেক ১০১ জন নেত্রীর আবেদন

ঢাকা-১৮ আসনের উপ-নির্বাচনে যুব মহিলা লীগের কেন্দ্রীয় সভাপতি নাজমা আকতারকে মনোনয়ন দিতে আওয়ামী লীগ সভাপতি ও প্রধানমন্ত্রী শেখ হাসিনার কাছে আবেদন জানিয়ে চিঠি দিয়েছেন ছাত্রলীগের সাবেক ১০১ নেত্রী।

আবেদন প্রসঙ্গে নাজমা আকতার বলেন, ‘আমি দীর্ঘদিন ছাত্রলীগের রাজনীতিতে জড়িত ছিলাম। নেত্রী দেশে আসার পর ১৯৮১ সাল থেকে আমি ছাত্রলীগের সঙ্গে যুক্ত। আমার রাজনীতির শুরু ছাত্রলীগের ছাত্রবিষয়ক সম্পাদক দিয়ে। এরপর ঢাকা বিশ্ববিদ্যালয়ের রোকেয়া হলের ছাত্রলীগের দুই বারের সাধারণ সম্পাদক ও রোকেয়া হল ছাত্রী সংসদের জিএস ছিলাম। বর্তমানে যুব মহিলা লীগের তিনবারের সভাপতির দায়িত্ব পালন করছি সততার সাথে। তাই আমি আশা রাখি মাননীয় প্রধানমন্ত্রী ঢাকা-১৮ আসনের জন্য আমাকে দলীয় মনোনয়ন দেবেন।’

প্রধানমন্ত্রীর কাছে ১০১ নেত্রীর আবেদনের বিষয়ে নাজমা আকতার বলেন, ‘আমার বোনেরা আমাকে মনোনয়ন দেওয়ার জন্য নেত্রীর কাছে অনুরোধ জানিয়েছেন। আমি মনে করি এটা আমার সৌভাগ্য, আমি ছাত্রলীগের কর্মী ছিলাম।’

এ বিষয়ে রোকেয়া হল ছাত্রলীগের সাবেক সভাপতি শারমিন সুলতানা লিলি বলেন, নাজমা আপা আমাদের ছাত্রলীগের দুর্দিনের একজন কর্মী। তিনি ১/১১-এর সময় নেত্রীর মুক্তি আন্দোলনে প্রায় ২ লাখ স্বাক্ষর সংগ্রহ করেন। তিনি সে সময় কারা নির্যাতনও ভোগ করেছেন। আমরা যারা দীর্ঘদিন ছাত্রলীগ করেছি, তিনি সব সময় আমাদের খোঁজ-খবর রেখেছেন। তাই আমরা চাইবো মাননীয় প্রধানমন্ত্রী ঢাকা-১৮ আসনটি আগের মতো এবারও নারীদের অগ্রাধিকার দেবেন এবং নাজমা আপাকে মূল্যায়ন করবেন।

ছাত্রলীগের সাবেক নেত্রীরা আবেদনপত্রে উল্লেখ করেন :

‘মাননীয় প্রধানমন্ত্রী,

এই মুহূর্তে ঢাকা মহানগর ও ঢাকা জেলার ২০টি সসদীয় আসনের মধ্যে একটি আসনে নারী সংসদ সদস্য নেই। একমাত্র নারী সংসদ সদস্য ছিলেন প্রয়াত নারীনেত্রী অ্যাডভোকেট সাহারা খাতুন। তাঁর অকাল প্রয়াণে ঢাকা-১৮ আসনটি শূন্য হয়েছে।

মাননীয় নারীবান্ধব প্রধানমন্ত্রী

একুশ শতকের চ্যালেঞ্জ মোকাবিলায় নারীর অংশগ্রহণ অপরিহার্য ও কার্যকর, তার উজ্জ্বল দৃষ্টান্ত আপনি। এ নিখাদ সত্য আজ বিশ্বব্যাপী স্বীকৃত। আমরা মনে করি মুজিব আদর্শের একজন অসম সাহসী যোদ্ধা, কর্মনিষ্ঠ, দুর্নীতিমুক্ত, নিষ্কলুষ নাজমা আকতারই হতে পারেন জনবান্ধব নেত্রী অ্যাডভোকেট সাহারা খাতুনের উপযুক্ত স্থলাভিষিক্ত।

মাননীয় সভাপতি

ঢাকা-১৮ সংসদীয় আসনের উপনির্বাচনে আওয়ামী যোদ্ধা, বঙ্গবন্ধুর সৈনিক ও আপনার বিশ্বস্ত স্নেহধন্য নারী নেত্রী নাজমা আকতারকে আওয়ামী লীগ মনোনীত নৌকার প্রার্থী হিসেবে মনোনয়ন দিয়ে আমাদের কৃতজ্ঞতা পাশে আবদ্ধ করবেন।

বিনয়াবনত

ছাত্রলীগের সাবেক ১০১ জন ছাত্রনেত্রী’

ঢাকা-১৮ আসনে ১২ বছর ধরে সংসদ সদস্য ছিলেন আওয়ামী লীগের সভাপতিমণ্ডলীর সদস্য ও সাবেক স্বরাষ্ট্রমন্ত্রী অ্যাডভোকেট সাহারা খাতুন। গত ১০ জুলাই বার্ধক্যজনিত কারণসহ নানান অসুস্থতায় মৃত্যুবরণ করেন তিনি। তাঁর মৃত্যুতে আসনটি শূন্য ঘোষণা করেছে নির্বাচন কমিশন (ইসি)।

এই আসনে আওয়ামী লীগের মনোনয়নপ্রত্যাশী ৫৬ জন। এই ৫৬ জনের মধ্যে আওয়ামী লীগ, যুবলীগ, ছাত্রলীগ, মহিলা লীগ, যুব মহিলা লীগের সাবেক ও বর্তমান নেতা, সাবেক সংসদ সদস্য, সাবেক সচিব, পুলিশের সাবেক উপমহাপরিদর্শক (ডিআইজি), সাবেক জেলা জজ, ঢাকা উত্তর সিটি করপোরেশনের (ডিএনসিসি) কাউন্সিলর ও সাংস্কৃতিক ব্যক্তিত্ব রয়েছেন।

ইত্তেফাক/এমএএম

সূত্রঃ দৈনিক ইত্তেফাক

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

%d bloggers like this: