বিটিআরসিকে পৌনে ১৪ কোটি টাকা পরিশোধ করলো বিটিসিএল

আইজিডব্লিউ রেভিনিউ শেয়ারিং বাবদ দেশের টেলিযোগাযোগ নিয়ন্ত্রক সংস্থা বিটিআরসি-কে পৌনে ১৪ কোটি টাকা পরিশোধ করলো বিটিসিএল। আজ রবিবার বিটিআরসি’র চেয়ারম্যান শ্যাম সুন্দর সিকদারের অফিস কক্ষে সমপরিমান টাকার চেক হস্তান্তর করা হয়।

বিটিআরসির পক্ষ থেকে পাঠানো এক সংবাদ বিজ্ঞপ্তিতে এই তথ্য জানাও হয়। বিজ্ঞপ্তিতে বলা হয়, বিটিসিএল থেকে টেলিযোগাযোগ নিয়ন্ত্রক সংস্থা বিটিআরসি-কে আইজিডব্লিউ রেভিনিউ শেয়ারিং বাবদ উৎসে আয়কর কর্তনপূর্বক ১৩ কোটি ৭০ লক্ষ ৪৮ হাজার টাকা পরিশোধ করা হয়েছে।

সরকারের অডিট অধিদপ্তর কর্তৃক বিটিআরসি’র ২০১৬-১৭ হতে ২০১৯-২০ অর্থবছর পর্যন্ত সময়ের রাজস্ব আদায়ের ইস্যু ভিত্তিক নিরীক্ষার সুপারিশ মোতাবেক বিটিসিএল এর নিকট ২০২০ সালের জুন পর্যন্ত সময়ের আইজিডব্লিউ অপারেটর হিসেবে রেভিনিউ শেয়ারিং বাবদ অনাদায়ী ৫২৯.৪০ কোটি টাকা বকেয়া রয়েছে মর্মে আপত্তি জানানো হয়। বর্ণিত আপত্তির প্রেক্ষিতে আইজিডব্লিউ রেভিনিউ শেয়ারিং বাবদ বকেয়া আদায়ের অংশ হিসেবে এ অর্থ পরিশোধ করা হয়েছে।

এছাড়া, বিটিসিএলের আবেদনের প্রেক্ষিতে বিটিআরসি ও বিটিসিএলের সংশ্লিষ্ট উধ্বর্তন কর্মকর্তাগণ উক্ত অডিট আপত্তির দাবি নামার চূড়ান্ত বকেয়া নির্ধারণ করবে।

চেক হস্তান্তর অনুষ্ঠানে বিটিআরসি’র চেয়ারম্যান শ্যাম সুন্দর সিকদার, ভাইস-চেয়ারম্যান সুব্রত রায় মৈত্র, বিটিসিএলের ব্যবস্থাপনা পরিচালক ড. মো: রফিকুল মতিন, বিটিআরসি’র অর্থ, হিসাব ও রাজস্ব বিভাগের মহাপরিচালক মো: মেসবাহুজ্জামান, বিটিআরসি সচিব মো: জহিরুল ইসলাম, বিটিসিএল এর মহাব্যবস্থাপক (মার্কেটিং এন্ড পিআর) মীর মোহাম্মদ মোরশেদ এবং মো: মাজহারুল ইসলাম, মহাব্যবস্থাপক (ফিন্যান্স), বিটিসিএল উপস্থিত ছিলেন ।

ইত্তেফাক/আরকে

সূত্রঃ দৈনিক ইত্তেফাক

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

%d bloggers like this: