rankmath এবার +৮৮১৮ নম্বর থেকে প্রতারণা?

এবার +৮৮১৮ নম্বর থেকে প্রতারণা?

this is caption

বাংলাদেশে ফোন স্কামিংয়ের ঘটনা নতুন কিছু নয়। প্রায় দু বছর ধরে ফোন স্ক্যামিং এর মাধ্যমে প্রতারনার খবর নিয়মিত আসছে। তবে একেক সময় একেক রকম নম্বর থেকে এই প্রতারণার ঘটনা ঘটায় অনেকেই বিভ্রান্তির মধ্যে পরেন। তাই অদ্ভূত সব নম্বর থেকে আসা মিসকলের জবাব না দেয়াই ভালো বলে মতামত দিয়ে দিয়েছেন প্রযুক্তিবিদরা।

সাম্প্রতিক সময়ে এমন নতুন স্ক্যামিংয়ের ঘটনার খবর পাওয়া গেছে। +৮৮১৮ নম্বর থেকে ফোন আসেছে বিভিন্ন মোবাইল ফোন গ্রাহকের নম্বরে। এই কোডের নম্বরে কল করার ক্ষেত্রে অস্বাভাবিক চার্জ নির্ধারণ করা হয়েছে।

ঘটনার শিকার ভুক্তভোগী Bulbul Anisur নামের ফেসবুক ব্যবহারকারী তার স্ট্যাটাসে লিখেন, তার মোবাইলে +৮৮১৮৪২০১১৬৬৫ নম্বর থেকে মিস কল এসেছিলো। সেই নম্বরে ব্যাক করতে গিয়ে শোনেন, ফোন অপেরটর থেকে বলা হচ্ছে তার ফোনে যথেষ্ট ব্যালেন্স নেই। এরপর তিনি ফোনের ব্যালেন্স চেক করতে গিয়ে দেখেন তার ব্যালেন্স ছিলো ১০৩.৭৬ টাকা ! অর্থ্যাৎ ওই কোডে ফোন করতে হলে আরো বেশি টাকা প্রয়োজন।

খোঁজ নিয়ে জানা গেছে, এটি কোন দেশের কোড নম্বর না। এই +৮৮১৮ কোডটি ‘মোবাইল স্যাটেলাইট সিস্টেমের’ কোড। এর আগেও +২৪৩, +৬৯০ কোড থেকে ফোন স্ক্যামিংয়ের ঘটনা ঘটেছে।

আমা/রর

Leave a Reply

Your email address will not be published.

%d bloggers like this: