‘টেলি যোগাযোগ’ অ্যাপস

this is caption

রাজধানী ঢাকা শহরে যে কোনো দুর্ঘটনায় প্রয়োজনীয় এবং বিভিন্ন প্রতিষ্ঠানের জরুরি ফোন নম্বর ও তথ্য পেতে তৈরি হয়েছে অ্যান্ড্রয়েড ‘টেলি যোগাযোগ’ অ্যাপ্লিকেশন বা অ্যাপস। স্মার্টফোন ব্যাবহারকারীরা খুব সহজেই গুগোল অ্যাপস প্লে স্টোর থেকে এই অ্যাপসটি ডাউনলোড করতে পারবেন।

এই অ্যাপ্লিকেশনের মাধ্যমে পাওয়া যাবে পুলিশ কন্ট্রোল রুম, বিমান, অ্যাম্বুলেন্স, ব্যাংক, রক্ত প্রদান সংস্থা, সিনেমা হল, ক্লাব, কলেজ, বিনোদন কেন্দ্রের তথ্য, বিদ্যুৎ, বিভিন্ন হাসপাতাল, ফায়ার সার্ভিস, হোটেল, সংবাদপত্র, টেক্সি ও বিশ্ববিদ্যালয়সহ বহু সেবা প্রদানকারী সংস্থার তথ্য।

অ্যাপ্লিকেশনটি নির্মাণ করেছেন বাংলাদেশের বেসরকারি বিশ্ববিদ্যালয় নথ সাউথ ইউনিভার্সিটি থেকে কম্পিউটার সাইন্সে পড়াশোনা শেষ করা মো. সাফফান আলভী।

অ্যাপসটি সর্ম্পকে আলভী বলেন, “ঢাকা শহরের জরুরি প্রয়োজনীয় সকল তথ্য ও ফোন নম্বর টেলি যোগাযোগ অ্যাপ্লিকেশনের মাধ্যমে পাওয়া যাবে। বর্তমান অ্যাপ্লিকেশনটির ভার্সন ৩.২। পরবর্তী ভার্সনে রাজশাহী, বরিশাল ও সিলেটর তথ্যগুলো অন্তর্ভূক্ত করা হবে।”

‘টেলি যোগাযোগ’ অ্যাপ্লিকেশন সম্পর্কে আরো বিস্তারিত পাওয়া যাবে  http://www.saffantech.com/p/our-products.html এই সাইটে। এবং অ্যাপ্লিকেশনটি গুগোল প্লে স্টোর https://play.google.com/store/apps/details?id=com.saffanalvy.telejogajog থেকে ডাউনলোড করা যাবে।

কেবিএন/আরএ

Leave a Reply

Your email address will not be published.

%d bloggers like this: